১৫ জুলাই ২০২০
ডিও লেটারে সই দেয়া নিয়ে লঙ্কাকাণ্ড

রংপুরে জাপার সিটি মেয়র ও এমপি মুখোমুখি : বিক্ষোভ-সংবাদ সম্মেলন

-

করোনা পরিস্থিতিতেই ওএমএসের আবেদনের সাথে দেয়ার জন্য ডিও লেটারে সুপারিশ করাকে কেন্দ্র রংপুর মহানগরীর পল্লী নিবাসে একজন বয়োজ্যেষ্ঠ প্রবীণ নেতাকে মারধর করে পুলিশে দেয়ার ঘটনায় লঙ্কাকাণ্ড চলছে রংপুরে। এ নিয়ে কর্মসূচির মাধ্যমে প্রকাশ্য বিরোধে জড়িয়ে পড়েন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা এবং যুগ্ম মহাসচিব ও রংপুর-৩ আসনের এমপি রাহগীর আলমাহি সাদ এরশাদ। এ ঘটনার প্রতিবাদে গতকাল নগরীতে মেয়র বিপুল পরিমাণ নেতাকর্মী নিয়ে গ্রেফতার জাপা নেতার মুক্তি ও সাদ এরশাদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল এবং এমপি তার স্ত্রীকে নিয়ে সংবাদ সম্মেলন করেছে।
দুপুর ১২টার দিকে নগরীর সেন্ট্রাল রোডের জাতীয় পার্টি কার্যালয় থেকে বিক্ষোভের আগে সিটি মেয়র প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের জানান, জাতীয় পার্টির ইতিহাসে জাতীয় পার্টিরই একজন সংসদ সদস্যের লেলিয়ে দেয়া গুণ্ডা বাহিনী দিয়ে মহানগর জাতীয় পার্টির সহসভাপতি, ২৭ নম্বর ওয়ার্ড সভাপতি ও এরশাদ মুক্তি আন্দোলনের নেতৃত্বদানকারী আমাদের সিনিয়র নেতা টিপু সুলতান রংপুরীকে বেধড়ক পিটিয়ে আহত করা হয়েছে। আমরা শান্তিপূর্ণ বিক্ষোভের মাধ্যমে জড়িত সন্ত্রাসীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও টিপু সুলতানের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। প্রশাসন যদি এ বিষয়ে কোনো ব্যবস্থা না নেয় তা হলে আলটিমেটামের সময় শেষ হওয়ার পর আমরা বিক্ষোভ, স্মারকলিপিসহ আরো কঠোর কর্মসূচি দেবো।
এ সময় জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক হাজী আবদুর রাজ্জাক, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান নাজিম, মহানগর জাতীয় যুব সংহতির সভাপতি শাহিন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাউদ্দিন কাদেরী, মহানগর ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ছোটসহ জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতৃবৃন্দ তার পাশে ছিলেন।
অন্য দিকে বিক্ষোভ মিছিলের পর বেলা দেড়টায় পল্লীনিবাসে সস্ত্রীক সংবাদ সম্মেলন করেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও রংপুর-৩ আসনের এমপি রাহগীর আলমাহি সাদ এরশাদ। এ সময় তার পাশে কোনো নেতাকর্মী ছিলেন না। রাহগীর আলমাহি বলেন, ইললিগ্যাল ডিও লেটারে সাইন করা নিয়ে আমার ওপর হামলা হয়। একজন নেতা আমার কাছে ইললিগ্যাল ডিও লেটারে সাইনের জন্য চাপ দিলে আমি সেটি করিনি। সে কারণে প্রথমে আমার ওপর গালাগালি ও খবরদারি করা হয়েছে। আমার স্ত্রীর ওপর খারাপ আচরণ করা হয়েছে।
তিনি আরো বলেন, কয়েকজন বিশেষ ব্যক্তি রংপুরের উন্নয়ন চাচ্ছেন না। এ জন্যই আমার ওপর হামলা হয়, যাতে রংপুরের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হতে পারে। আমি ভালো কাজ করছি বলেই আমার ওপর হামলা হয়েছে। তিনি বলেন, বিষয়টি প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবকে জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে এমপির স্ত্রী মহিমা এরশাদ বলেন, জাপা নেতা টিপু সুলতান পার্টির অনেক লোক নিয়ে আসেন। তিনি আমাকে ও আমার মাকে নিয়ে অশ্রাব্য ভাষায় (শব্দগুলো তিনি উচ্চারণ করেছেন, কিন্তু প্রকাশযোগ্য নয়) গালাগাল করেছেন, আমার সাথে চরম খারাপ আচরণ করেন। একজন এমপির বউ, এরশাদ পরিবারের বউ বাদ দিলাম, একজন নারী হিসেবে বিষয়টি আমি পুলিশকে জানিয়েছি। এ সময় তিনি সাংবাদিকদের বিরুদ্ধে সঠিক তথ্য পরিবেশন না করার অভিযোগও করেন।

 


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৪৪)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪১৫)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪২৭৬)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৪৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪০৪৪)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৩৯৭৬)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৬১৫)তিনবার সংজ্ঞা পরিবর্তনের পর বাড়ছে সুস্থতার হার (৩৪৬৬)ইসরাইলিরা যে ঘোষণায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আগুন দিল তুরস্কের পতাকায় (৩০৮২)