১২ জুলাই ২০২০

বিনা খরচে রাজশাহীর চাষিদের আম ঢাকায় নিয়ে যাচ্ছে ডাক বিভাগ

-

চলমান করোনা পরিস্থিতিতে কোনো খরচ ছাড়াই রাজশাহীর চাষিদের আম ঢাকায় নিয়ে যাবে ডাক বিভাগ। গতকাল মঙ্গলবার সকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। এরপর জেলার পুঠিয়া উপজেলা থেকে ডাকবিভাগের একটি কাভার্ডভ্যান ঢাকায় পাঁচ টন আম নিয়ে গেছে।
ডাকবিভাগ জানায়, আজ বুধবার চাঁপাইনবাবগঞ্জ থেকে আরেকটি কাভার্ড ভ্যান ঢাকায় আম নিয়ে যাবে। তারপর যদি প্রয়োজন হয় তাহলে কাভার্ড ভ্যানের সংখ্যা আরো বাড়ানো হবে। মূলত রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জের চাষিদের সুবিধা দিতেই এভাবে কোনো খরচ নেয়া ছাড়াই তাদের আম ঢাকায় নেয়া হবে।
করোনাভাইরাস মহামারীর এই দুর্যোগকালে ডাক বিভাগের ‘কৃষকবন্ধু ডাক সেবা’ এর আওতায় এ কার্যক্রম শুরু হলো। শুধু রাজশাহীর আম নয়; এ কর্মসূচির আওতায় দেশের বিভিন্ন স্থান থেকে মৌসুমি ফল বিনা খরচে ঢাকায় নিয়ে যাওয়া হবে।
মঙ্গলবার সকালে মন্ত্রী মোস্তাফা জব্বার ভিডিও কনফারেন্সে পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যুুক্ত হন। এ সময় তিনি ঢাকায় আম নিয়ে যাওয়ার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। ঢাকা থেকে যুক্ত হয়েছিলেন ওই মন্ত্রণালয়ের সচিব নূর-উর-রহমান। আর পুঠিয়ায় রাজশাহী জেলা প্রশাসক মো: হামিদুল হকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা যুক্ত হন।
ডাকবিভাগের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল মোহাম্মদ ওয়াহিদ উজ-জামান জানান, ডাকবিভাগের মাধ্যমে বিনাখরচে ঢাকায় আম পাঠাতে হলে প্রান্তিক চাষিরা নিজ নিজ এলাকার কৃষি কর্মকর্তাকে অবহিত করবেন। কৃষি কর্মকর্তা তালিকা করে জেলা প্রশাসককে দেবেন। জেলা প্রশাসক তালিকা চূড়ান্ত করে দেবেন। তারপর বিনাখরচেই পর্যায়ক্রমে সবার আম ঢাকায় নিয়ে যাওয়া হবে।
জেলা প্রশাসক মো: হামিদুল হক বলেন, দুর্যোগকালীন সময়ে প্রান্তিক চাষিদের সুবিধা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এ ব্যবস্থা করা হচ্ছে।

 


আরো সংবাদ

সকল