১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
ইউনাইটেড হাসপাতালে আগুন

বিচারবিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে রিট

-

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে।
একই সাথে রিট আবেদনে ওই ৫ জনের মৃত্যুর ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান ও হাসপাতালটির লাইসেন্স বাতিলে নির্দেশনা চাওয়া হয়েছে।
গতকাল আইনজীবী ব্যারিস্টার রেদোয়ান আহমেদ রানজীব ও ব্যারিস্টার হামিদুল মিসবাহ জনস্বার্থে এ রিট দায়ের করেন। বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে আইনজীবীরা জানিয়েছেন।
রিট আবেদনকারীদের আইনজীবী ব্যারিস্টার অনিক আর হক বলেন, অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুর ঘটনায় আমরা রিট আবেদনে ইউনাইটেড হাসপাতালের লাইসেন্স বাতিলের নির্দেশনা চেয়েছি। সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন হত্যা মামলা দায়ের করা হবে না, তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়েছে। রিটে স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদফতরের ডিজি, ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদি করা হয়েছে।
গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস আগুণ নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে পাঁচটি লাশ উদ্ধার করা হয়।

 


আরো সংবাদ



premium cement