২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
দেলোয়ার হত্যার প্রতিবাদ

মঙ্গলবার সারা দেশে কালো ব্যাজ ধারণ করবেন প্রকৌশলীরা

-

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে (৫০) হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে আগামী মঙ্গলবার সারা দেশের প্রকৌশলীদের কালো ব্যাজ ধারণের কর্মসূচি দিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। এ ছাড়া নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘেœ চালিয়ে নিতে প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে প্রতিজনকে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গতকাল শনিবার অনলাইনে আইইবির নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
সভায় আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো: আবদুস সবুরের সভাপতিত্বে এবং সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদের সঞ্চালনায় নির্বাহী কমিটির সদস্যরা বক্তব্য রাখেন। সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেনেকে হত্যার প্রতিবাদে সারা দেশে আইইবির কেন্দ্র, উপকেন্দ্রসহ প্রকৌশল সংস্থা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রকৌশলীরা আগামী মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কর্মস্থলে কালো ব্যাজ ধারণ করবেন বলে সিদ্ধান্ত হয়। এ ছাড়া আইইবির সব কেন্দ্র, উপকেন্দ্রসসহ সব প্রকৌশলী সংস্থার সামনে দেলোয়ার হত্যার দ্রুত বিচার চেয়ে ব্যানার টাঙানো হবে।
এর আগে আইইবির নির্বাহী কমিটির সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার অধিকতর তদন্তের দাবি জানিয়েছিল। পরে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দফতরসহ সংশ্লিষ্ট দফতরগুলোতে চিঠি দেয় আইইবি।
প্রসঙ্গত প্রকৌশলী দেলোয়ার মিরপুরের বাসা থেকে গত ১১ মে সকাল সাড়ে ৯টায় গাজীপুর সিটি করপোরেশনের কর্মস্থলে রওনা হন। এরপর থেকে তিনি নিখোঁজ হন। পরে উত্তরা ১৭ নম্বর সেক্টরের ৫ নম্বর ব্রিজের পশ্চিম দিকের ৮ নম্বর রোডের পাশের একটি জঙ্গল থেকে দেলোয়ারের লাশ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনার সাথে জড়িত সন্দেহে গাজীপুর সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী সেলিম হোসেন, গাড়িচালক হাবিব ও ভাড়াটে খুনি শাহিন হাওলাদারকে গ্রেফতার করে পুলিশ।


আরো সংবাদ



premium cement