২৪ নভেম্বর ২০২০

কর্মহীনদের পাশে জুফি

-

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষ এবং তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৫তম ব্যাচের ছাত্রছাত্রীদের সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনেসিয়েটিভ (জুফি)। সংগঠনের সদস্যরা বিকাশের মাধ্যমে সমস্যাপীড়িত ২০০ কর্মহীন মানুষ এবং তাদের পরিবারকে দুই লাখ টাকা সাহায্য করেছে।
ঢাকার মোহাম্মদপুর, ধানমন্ডি, মিরপুর, উত্তরা, খিলগাঁও, বাসাবো, আজিমপুর, পুরান ঢাকা এবং সাভার এলাকায় বসবাসরত মানুষদের মাঝ থেকে বাছাইকৃত কর্মহীন মানুষ এবং তাদের পরিবারের মাঝে নগদ এ অর্থ সাহায্য প্রদান করা হয়।
এ প্রসঙ্গে জুফির নেতৃবৃন্দ জানান, প্রতি বছর রোজার সময় আমরা গরিব ও অসহায় মানুষকে খাদ্যসামগ্রী দিয়ে সহযোগিতা করে থাকি। এ বছর করোনার কারণে আমরা সরাসরি খাদ্যসামগ্রীর পরিবর্তে আর্থিকভাবে তাদেরকে সহযোগিতা করেছি।
তারা জানান, এবারের কাজটা ছিল বিগত বছরের কাজগুলোর চেয়ে একটু ব্যতিক্রম। এ বছর আমরা যাদের সহযোগিতা করেছি তাদেরকে বাছাই করা হয়েছে জুফির বন্ধুদের মাধ্যমে। এলাকাভিত্তিক আমাদের যেসকল বন্ধু-বান্ধবী আছেন তারা তাদের এলাকার প্রকৃত অসহায় এবং গরিব পরিবারগুলোকে খুঁজে বের করেছেন। পরবর্তীতে আমরা তাদের কাছ থেকে বিকাশ নম্বর সংগ্রহ করে প্রত্যেকের নম্বরে এক হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়েছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

ভারতীয় উপকূলে ঘূর্ণিঝড় ‘নিভার’, প্রভাব বাংলাদেশেও প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হওয়ায় বিষ খেয়ে প্রেমিকের আত্মহত্যা করোনা নিয়ন্ত্রণে সাংহাইয়ে শত শত ফ্লাইট বাতিল মোহাম্মদপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নেয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মাইক্রো চালানো শিখতে গিয়ে বৃদ্ধাকে চাকায় পিষ্ট বাংলাদেশের অর্থনীতিতে ডিজিটাল সুবিধা গুরুত্বপূর্ণ অবদান রাখছে : বাণিজ্যমন্ত্রী এবার যুবরাজের আমন্ত্রণে বাহরাইন সফরে যাচ্ছেন ইসরাইলি প্রধানমন্ত্রী চাঁদ থেকে পাথর আনতে চীনের মিশন ‍শুরু মোহাম্মদপুরের বস্তিতে আগুন নিকারাগুয়ায় ট্রাক দুর্ঘটনায় নিহত ১৭

সকল