০৭ জুলাই ২০২০

পথশিশুদের ঈদ উপহার দেবে আন-নূর হেল্পিং হ্যান্ড বাংলাদেশ

-

করোনা বিপর্যয়ে দীর্ঘ দুই মাস ধরে বাংলাদেশের অসহায় দরিদ্র, মধ্যবিত্ত ও আলেম পরিবারে নগদ অর্থ, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, রমজান ফুড প্যাকেজ, ঈদভাতা বিতরণের পর পবিত্র ঈদুল ফিতরে সুবিধাবঞ্চিত ৫০০ পথশিশুকে ঈদ উপহার দেয়ার উদ্যোগ নিয়েছে আন-নূর হেল্পিং হ্যান্ড বাংলাদেশ। ঈদের দিন সকালে শিশুদের হাতে ঈদ উপহার তুলে দেয়া হবে বলে জানিয়েছেন সংস্থাটির নির্বাহী পরিচালক মাওলানা আনছারুল হক ইমরান।
মাওলানা ইমরান বলেন, ঈদ আনন্দের বার্তা নিয়ে আসে। দিনটি ধনী, গরিব সবাই আনন্দে কাটায়। কিন্তু আমাদের চার পাশে এমন কিছু শিশু রয়েছে যারা ঈদের আনন্দ থেকে বঞ্চিত, তাদের আমরা পথশিশু হিসেবে চিনি। বেশির ভাগ সময় এসব পথশিশুর দিকে কেউ ফিরেও তাকায় না। অবহেলা আর করুণা নিয়েই বেঁচে থাকে ওরা। আন-নূর হেল্পিং হ্যান্ড বাংলাদেশ কোমলমতি অসহায় পথশিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার উদ্যোগ নিয়েছে।
তিনি বলেন, ঈদের দিনে এই অসহায় শিশুদের কোনো দান নয়, তাদের হাতে তুলে দিতে চাই একটি উপহার। তাদের মলিন মুখে ফুটাতে চাই একটু হাসি। যাতে তারা উপলব্ধি করতে পারে যে, তারা আলাদা কেউ নয়, আমাদেরই আপনজন। আমরা বিশ^াস করি, নিষ্পাপ এই শিশুদের হাসিতেই লুকিয়ে আছে জান্নাতি সুখ।
তিনি আরো বলেন, এই মহৎ উদ্যোগ বাস্তবায়নে নিউ ইয়র্কের আন-নূর কালচারাল সেন্টারসহ যারা আমাদের সহযোগিতা করছেন, করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি, অন্যরাও এগিয়ে আসবেন।


আরো সংবাদ