২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খেটে খাওয়া মানুষের মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রাণ বিতরণ

-

খেটে খাওয়া গরিব ও বিপদগ্রস্ত মধ্যবিত্ত পরিবারের মধ্যে ত্রাণ পৌঁছে দিচ্ছে ঢাকা মহানগর আওয়ামী লীগ। মহামারী করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় সাধারণ ছুটির পরই মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ডে বিপদগ্রস্ত পরিবারকে চাল ডাল আটা লবণ তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করে আসছে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবির গতকাল শুক্রবার লালবাগের কার্যালয় থেকে গরিবদের মাঝে ৫০ কার্টুন বিস্কুট বিতরণ করেন। এর আগেও তিনি ৫০০ পরিবারের মধ্যে চাল, ডাল, আটাসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।
জানা গেছে, ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও নবনির্বাচিত কাউন্সিলর মোজাম্মেল হক ১৭০টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন। গতকাল চকবাজার থানার ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও কাউন্সিলর জাহাঙ্গীর আলম বাবুল ২০০০ পরিবারের মধ্যে, ৪৯ নশ্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল মান্নান ৩০০ পরিবারের মধ্যে, পল্টন থানা আওয়ামী লীগ সভাপতি ও ১৩ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর এনামুল হক আবুল ২০০ মধ্যবিত্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ ছাড়া খিলগাঁও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মো: মাহবুবুল আলম পৃথকভাবে পাঁচবারে প্রায় ২০০০ জনকে খাদ্যসামগ্রী দেন। বংশাল থানার ৩৪ নম্বর ওয়ার্ডে ঢাকা-৬ আসনের সাবেক সংসদ সদস্য লায়ন সিরাজুল ইসলাম এবং ৩৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নাসির উল্লাহ ওয়ালিদ সংশ্লিষ্ট ওয়ার্ডে ৩২০ জন মধ্যবিত্ত পরিবারের মাঝে, মাণ্ডা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ৭২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম শামীম ৫০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছে দেন। ৪৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও নবনির্বাচিত কাউন্সিলর মো: নিজাম উদ্দিন ৪০০ গরিব পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
চাল, ডাল, আটা, পেঁয়াজ, তেল, লবণসহ খাদ্যসামগ্রী দিয়েছে ওয়ারী থানা আওয়ামী লীগ। করোনা পরিস্থিতির মধ্যে গতকাল ভ্যান দিয়ে কর্মহীন অসহায় শ্রমজীবী মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু।
ডেমরার কোনাপাড়া ও ইস্টার্ন হাউজিং এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা কর্মহীন অসহায় শ্রমজীবী মানুষের মধ্যে চাল পাঁচ কেজি, ডাল দুই কেজি, তেল দুই লিটার, আলু তিন কেজি, পেঁয়াজ দুই কেজি ও দু’টি লাইফবয় সাবান বিতরণ করেন। দুপুরে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ মাহবুব আলম মানিক, অধ্যক্ষ শামীম শিকদার প্রমুখ।
বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো প্রসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবির নয়া দিগন্তকে বলেন, করোনাভাইরাসের কারণে রাজধানীর মানুষ ঘর থেকে বের হতে পারছে না। খেটে খাওয়া ও নিম্নআয়ের অনেক মানুষের ঘরের খাবার ফুরিয়ে গেছে। বর্তমানে তাদের কোনো আয় রোজগারও নেই। অনেকেই পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছে। এই বিপদের সময় আমরা সাধ্যমতো চেষ্টা করছি, তাদের পাশে দাঁড়ানোর। তিনি বলেন, যখন কোন খবর পাচ্ছি ছুটে গিয়ে খাবারের ব্যবস্থা করছি। বিভিন্ন থানা-ওয়ার্ডের নেতাকর্মীদের নির্দেশনা দেয়া আছে তারাও গরিব-অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন, নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী দিয়ে তাদের সহযোগিতা করছেন। এই সহযোগিতা অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল