০৫ জুন ২০২০

ছুটিতে খালাস হবে শিল্প যন্ত্রপাতি ও খামারিপণ্য

-

করোনাজনিত ছুটির মধ্যে দেশের সব কাস্টমস হাউজ ও শুল্ক স্টেশন দিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য ও জরুরি চিকিৎসা সামগ্রীর পাশাপাশি শিল্পের কাঁচামাল, মূলধনী যন্ত্রপাতি ও যন্ত্রাংশ এবং পোলট্রি, ডেইরি ও মৎস্য শিল্পের খাদ্য ও উপকরণ খালাস করা হবে বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আমদানি-রফতানি স্বাভাবিক রাখতে এ সময় সীমিত আকারে কাস্টমস হাউজগুলো খোলা রাখার নির্দেশ দিয়েছে সংস্থাটি। এনবিআরের কাস্টমস নীতির দ্বিতীয় সচিব (কাস্টমস নীতি) মো: মেহরাজ-উল-আলম সম্রাট স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা জানানো হয়েছে। গতকাল বুধবার প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মুমেন বিষয়টি নিশ্চিত করেছেন।
আদেশে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটিকালীন আমদানিকৃত নিত্যপ্রয়োজনীয় পণ্য, জরুরি চিকিৎসা ও অন্যান্য সেবা সামগ্রী, শিল্পের কাঁচামাল, সরকারি-আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান কর্তৃক আমদানিকৃত পণ্য, যন্ত্রপাতি ও যন্ত্রাংশ, পোলট্রি, ডেইরি ও মৎস্য শিল্পের খাদ্য ও উপকরণ এবং কূটনৈতিক সুবিধায় আমদানিকৃত পণ্য খালাস রফতানিসহ ইপিজেডের সব কার্যক্রম সচল রাখার উদ্দেশ্যে দেশের সব কাস্টমস হাউজ ও শুল্ক স্টেশনে প্রয়োজনীয় দাফতরিক কার্যক্রম চালু থাকবে।


আরো সংবাদ

আগুনে পুড়ে যাওয়া মানুষের আকুতি : ‘আমি কি পচে গলে মরবো?’ রংপুরে বাড়িতে ঢুকে আইনজীবীকে গলা কেটে হত্যা মুন্সীগঞ্জে আরো ৫৬ জন করোনায় আক্রান্ত বরিশালে ইমামকে জুতার মালা পরিয়ে হেনস্থা : চেয়ারম্যান গ্রেফতার টাঙ্গাইলে করোনা রোগীর সংখ্যা ২শ’ ছাড়ালো নাগরপুরে চিকিৎসকসহ ৪ জনের দেহে করোনায় বিশ্বে করোনা আক্রাক্ত দেশের মধ্যে ভারত ৭ম, বাড়ছে তীব্রতা গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ নোয়াখালীতে করোনায় একদিনে ২ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯ জন কক্সবাজার রেড জোন, পৌরসভা এলাকা আবারো লকডাউন করা হচ্ছে সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না

সকল





justin tv