২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অকারণে রাস্তায় ঘোরাঘুরি, ১০ জনকে জরিমানা করল ভ্রাম্যমাণ আদালত

-

করোনাভাইরাসে চলাচলে বিধিনিষেধ থাকার পরও স্বাস্থ্যবিধি না মেনে অযথা বাইরে ঘোরাঘুরির সময় রাজধানীতে ১০ জনকে জরিমানা করেছে র্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার মিরপুরে ৬ জন ও ফার্মে গেটে ৪ জনকে এই জরিমানা করা হয়েছে।
র্যাব জানায়, গতকাল দুপুরে ওই এলাকায় র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী মোহাম্মদ আব্দুল্লাহ ও সহকারী পুলিশ সুপার মো: আনিসুর রহমানের নেতৃত্বে র্যাব-৪ এর একটি দল অভিযান চালিয়ে ১০ জনকে জরিমানা করে।
র্যাব-৪-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন। রাজধানীর মানুষকে সচেতন করতেই এই পদক্ষেপ। যাতে কেউ অযথা বাইরে চলাফেরা না করে। সাধারণ মানুষ একটু সচেতন হলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে যাবে। তিনি বলেন, বিনা কারণে রাস্তায় নামলেই তাকে জরিমানা গুনতে হবে। কোনো ছাড় নয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, লকডাউনরত অবস্থায় নিষেধাজ্ঞা অমান্য করে যারা অপ্রয়োজনে ঘরের বাইরে বের হবে এবং অযথা রাস্তায় ঘুরে বেড়াবে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আর্থিক জরিমানার পাশাপাশি কারাদণ্ডও প্রদান করা হবে। তিনি আরো বলেন, সচেতন জনসাধারণকে দেশের এই দুর্যোগপূর্ণ মুহূর্তে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে যার যার ঘরে অবস্থান করে করোনাভাইরাস বিস্তার রোধে সচেতন হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল