২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সশস্ত্রবাহিনী বিভাগকে মাস্ক দিলো পররাষ্ট্র মন্ত্রণালয়

-

করোনাভাইরাসের বিষয়ে বিশে^র সাথে যোগাযোগ ও বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলো থেকে প্রাপ্ত তথ্য সমন্বয়ের জন্য গঠিত বিশেষ সেলের প্রধান সমন্বয়কারী পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা: খলিলুর রহমান গতকাল ঢাকা সেনানিবাস্থ সশস্ত্রবাহিনী বিভাগে সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার (পিএসও) লে. জেনারেল মো: মাহফুজুর রহমানের কাছে প্রায় ১০ হাজার মাস্ক হস্তান্তর করেছেন।
এসব মাস্ক গরিব এবং সশস্ত্রবাহিনীর সদস্য যারা করোনা প্রতিরোধ কার্যক্রমে ঢাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তা করছে তাদের মধ্যে বিতরণ করা হবে। এভারগ্রিন প্রোডাক্টস ফ্যাক্টরি বাংলাদেশ লিমিটেড পররাষ্ট্র মন্ত্রণালয়েকে এসব মাস্ক প্রদান করে। করোনাবিষয়ক গঠিত জাতীয় নীতিমালার সঠিক বাস্তবায়নে করোনাভাইরাসের বিস্তাররোধ এবং এ সংক্রান্ত ব্যবস্থপনা কার্যক্রম বাস্তবায়নে সশস্ত্র বাহিনী বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয় এক সাথে বিভিন্ন বিষয়ে কাজ করছে।
উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণরোধে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওয়াতায় সেনা, নৌ ও বিমানবাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে সারা দেশে সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টিন নিশ্চিতকল্পে গত ২৪ মার্চ থেকে সশস্ত্র বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে আসছে। আইএসপিআর।


আরো সংবাদ



premium cement