০৬ জুন ২০২০

সশস্ত্রবাহিনী বিভাগকে মাস্ক দিলো পররাষ্ট্র মন্ত্রণালয়

-

করোনাভাইরাসের বিষয়ে বিশে^র সাথে যোগাযোগ ও বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলো থেকে প্রাপ্ত তথ্য সমন্বয়ের জন্য গঠিত বিশেষ সেলের প্রধান সমন্বয়কারী পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা: খলিলুর রহমান গতকাল ঢাকা সেনানিবাস্থ সশস্ত্রবাহিনী বিভাগে সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার (পিএসও) লে. জেনারেল মো: মাহফুজুর রহমানের কাছে প্রায় ১০ হাজার মাস্ক হস্তান্তর করেছেন।
এসব মাস্ক গরিব এবং সশস্ত্রবাহিনীর সদস্য যারা করোনা প্রতিরোধ কার্যক্রমে ঢাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তা করছে তাদের মধ্যে বিতরণ করা হবে। এভারগ্রিন প্রোডাক্টস ফ্যাক্টরি বাংলাদেশ লিমিটেড পররাষ্ট্র মন্ত্রণালয়েকে এসব মাস্ক প্রদান করে। করোনাবিষয়ক গঠিত জাতীয় নীতিমালার সঠিক বাস্তবায়নে করোনাভাইরাসের বিস্তাররোধ এবং এ সংক্রান্ত ব্যবস্থপনা কার্যক্রম বাস্তবায়নে সশস্ত্র বাহিনী বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয় এক সাথে বিভিন্ন বিষয়ে কাজ করছে।
উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণরোধে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওয়াতায় সেনা, নৌ ও বিমানবাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে সারা দেশে সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টিন নিশ্চিতকল্পে গত ২৪ মার্চ থেকে সশস্ত্র বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে আসছে। আইএসপিআর।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv