০৬ জুন ২০২০

ঝোপ থেকে জীবিত নবজাতক উদ্ধার

-

মোহাম্মদপুরের বসিলা এলাকার দয়াল হাউজিংয়ের প্লটের ঝোপের ভেতর থেকে জীবিত নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। নবজাতকের শরীরে পিঁপড়ার কামড়ের দাগ রয়েছে। পুরোপুরি সুস্থ হলে তাকে সমাজসেবা অধিদফতরের কাছে হস্তান্তর করা হবে।
গত রোববার সন্ধ্যায় মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল আলীম এসব তথ্য সাংবাদিকদের জানান। তিনি বলেন, গত শুক্রবার রাত আড়াইটার দিকে মোহাম্মদপুরের বসিলার দয়াল হাউজিংয়ের ঝোপে ভেতর থেকে নবজাতকের কান্না শুনতে পায় আশপাশের বাসিন্দারা। পরে পুলিশ গিয়ে মেয়ে নবজাতকটিকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করে। সেখানে শিশুটির চিকিৎসা চলছে। এই ঘটনায় মোহাম্মদপুর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) নুরুল ইসলাম একটি সাধারণ ডায়েরি করেছেন।
নুরুল ইসলাম বলেন, বসিলার দয়াল হাউজিংয়ে এখনো মানুষের বসবাস শুরু হয়নি। উন্নয়নকাজ চলছে। কিছু প্লটে নি¤œ আয়ের মানুষ বসবাস করছে। এই হাউজিংয়ের একটি ঝোপের মধ্যে নবজাতকটিকে দুটি ব্যাগের ভেতরে পাওয়া যায়। ওই ঝোপ থেকে ২০০ মিটার দূরে থাকা ইব্রাহিম নামে এক ব্যক্তি কান্নার শব্দ শুনতে পান। তিনি প্রথমে আন্দাজ করতে পারেননি যে কোথা থেকে কান্না আসছে। তবে তিনি শোনার চেষ্টা করেন এবং এরপর ধীরে ধীরে ঝোপের দিকে যেতে থাকেন। পরে আরো কয়েকজন ব্যক্তিকে নিয়ে ঝোপের মধ্য থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়। এরপর তারা ব্যাগ থেকে বের করে কাপড়ে পেঁচিয়ে নবজাতকটিকে নিয়ে আসেন।
পুলিশের ধারণা, রাতের কোনো এক সময় শিশুটিকে কে বা কারা ওই ঝোপের মধ্যে ফেলে যায়।

 


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv