২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে বকেয়া বেতনের দাবিতে টেক্সটাইল শ্রমিকদের বিক্ষোভ

-

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গোটা দেশ লকডাউনে। কিন্তু তার মধ্যেও বরিশালের সোনারগাঁও টেক্সটাইল মিলের কার্যক্রম চললেও দেয়া হচ্ছেনা শ্রমিকদের বেতন। এর প্রতিবাদে গতকাল রোববার সকালে মিলের প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শত শত শ্রমিক। এ সময় তারা কোম্পানির নিয়ম পাল্টে ১০ তারিখের মধ্যে প্রতি মাসের বেতন পরিশোধের পাশাপাশি দুই মাসের বকেয়া বেতনের দাবি করেন।
জানা গেছে, রোববার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত নগরীর বরিশাল-পটুয়াখালী মহাসড়কের দপদপিয়া শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুসংলগ্ন সোনারগাঁও টেক্সটাইলের শ্রমিকরা এই বিক্ষোভ করেন। পরে আগামী ৮ এপ্রিলের মধ্যে বকেয়া বেতন পরিশোধের আশ্বাসের পর শ্রমিকরা আন্দোলন কর্মসূচি স্থগিত করেন।
শ্রমিকরা জানান, বরিশালের নামকরা খান সন্স গ্রুপের প্রতিষ্ঠান সোনারগাঁও টেক্সটাইল মিলে হাজারের বেশি শ্রমিক কাজ করছেন। কিন্তু তাদের কাউকেই নিয়মিত বেতন দেয়া হচ্ছে না। এক মাসের বেতন দেয়া হয় অপর মাসের শেষে। এতে শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে চরম বিপাকে পড়তে হচ্ছে।
এ দিকে খবর পেয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি মো: নুরুল ইসলাম এবং সংশ্লিষ্ট কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। পরে তারা সমঝোতা বৈঠক করে আগামী ৮ এপ্রিলের মধ্যে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা বেলা ১১টার দিকে কাজে ফিরে যান।

 


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল