২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দিতে ডিএসসিসির হটলাইন চালু

-

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রাজধানীতে জনসমাগম নিষিদ্ধ করায় কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষদের কাছে খাবার পৌঁছে দিতে হটলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। হটলাইনে দেয়া নির্ধারিত নাম্বারে ফোন করলেই সময় মতো বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দেবে ডিএসসিসির কর্মীরা।
জানা গেছে, গত ২৮ মার্চ করোনা পরিস্থিতিতে ৫০ হাজার মানুষকে খাওয়ানোর ঘোষণা দিয়েছেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন। এ ঘোষণার পর ডিএসসিসির প্রতিটি ওয়ার্ডে কর্মহীন, হত-দরিদ্রের তালিকা করে খাদ্যসামগ্রী সহায়তা কার্যক্রম শুরু করে সংস্থাটি। মেয়র নিজে বিভিন্ন এলাকায় বিতরণের পাশাপাশি ওয়ার্ড কাউন্সিলরদের কাছে এসব সামগ্রী পৌঁছে দিচ্ছেন। কিন্তু যারা লোকলজ্জায় তালিকায় নাম দিতে আগ্রহী নয় কিংবা লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী নিচ্ছে না, তাদের কথা ভেবে হটলাইন চালু করেছে ডিএসসিসি। ডিএসসিসি এলাকার অসহায়দের কেউ খাদ্যসামগ্রীর সহায়তা পেতে চাইলে ০১৭০৯৯০০৭০৩ ও ০১৭০৯৯০০৭০৪ এই দুটি নাম্বারে যোগাযোগের জন্য আহ্বান করেছে সংস্থাটি। সহায়তাপ্রত্যাশী কলদাতাদের তথ্য নিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে বাসায়।
হটলাইন সেল পরিচালনাকারী ও ডিএসসিসির সিস্টেম অ্যানালিস্ট আবু তৈয়ব রোকন নয়া দিগন্তকে বলেন, মেয়র স্যারের নির্দেশে হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। আমরা ইতোমধ্যে এই পদ্ধতিতে অনেককে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি।
এ ব্যাপারে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো: ইমদাদুল হক নয়া দিগন্তকে বলেন, আমরা নিজেরা এবং ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে নি¤œআয়ের মানুষের জন্য খাদ্যসামগ্রী বিতরণ করছি। এর পাশাপাশি পরিস্থিতি বিবেচনায় হটলাইন চালু করেছেন মেয়র। পরিস্থিতি যদি আরো খারাপ হয় তখন হটলাইনের মাধ্যমেই বেশি বেশি খাবারসামগ্রী বিতরণের প্রয়োজন হবে।


আরো সংবাদ



premium cement