১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ঢাকায় ইশরাক ও স্বেচ্ছাসেবক দলের খাদ্যসামগ্রী বিতরণ

-

বিশ্বজুড়ে মরণঘাতী করোনাভাইরাসে নাকাল হওয়া দুস্থ এবং অসহায় মানুষদের মধ্যে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা অব্যাহত রেখেছে বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা। নিয়মিত ত্রাণসামগ্রী বিতরণের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার রাজধানীর তিনটি এলাকায় খাবারও সুরক্ষাসামগ্রী বিতরণ করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ২৬টি থানায় অসহায় দরিদ্র মানুষের মধ্যে খাদ্য উপকরণ বিতরণ করা হয়েছে।
ইশরাকের খাদ্যসামগ্রী বিতরণ : ইশরাক হোসেন গতকাল বিকেলে রাজধানীর টিপু সুলতান রোড এলাকায় ঘুরে ঘুরে সেখানকার অসহায় প্রায় এক হাজার ২০০ পরিবারের হাতে তুলে দেন প্রয়োজনীয় খাবার ও সুরক্ষাসামগ্রী। প্রত্যেকের হাতেই পাঁচ-সাত দিনের মতো খাবারসামগ্রী দেয়া হচ্ছে। এ বিষয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ছবি ও তথ্য দিয়েছেন ইশরাক। গতকাল প্রথমে ঢাকা দক্ষিণ সিটির ৩৮ নম্বর ওয়ার্ড এলাকায় ত্রাণ বিতরণ করেন তিনি। এরপর রাজধানীর বলধা গার্ডেন এলাকায় সুইপার কলোনিতে খাদ্যসামগ্রী বিতরণ করেন। স্থানীয় থানা বিএনপির সভাপতি লিয়াকত আলিকে সাথে নিয়ে কলোনির প্রায় ৬৫০ পরিবারকে প্রয়োজনীয় সামগ্রী দেন। সেখান থেকে যাত্রাবাড়ী এলাকায় বিএনপি নেতা নবিউল্লাহ নবীকে সাথে নিয়ে সেই এলাকার কমপক্ষে দেড় হাজার দুস্থ পরিবাবের হাতে তুলে দেন প্রয়োজনীয় খাবার ও সুরক্ষাসামগ্রী। বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছেÑ চাল, ডাল, তেল, আলু, মুড়ি, টোস্ট বিস্কুট, সাবান, স্যাভলন, মাস্ক ওং হ্যান্ড গ্লাভস আর এ ব্যবস্থাপনা চলছে ঢাকার সাবেক মেয়র মরহুম সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদের উদ্যোগে। নগরবাসীকে করোনা মোকাবেলায় আরো সচেতন ও দেশের প্রত্যকটি বিত্তবানকে দুস্থ-অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান ইঞ্জিনিয়ার ইশরাক। পরে যাত্রাবাড়ী এলাকায় ঘুরে ঘুরে বিভিন্ন রাস্তায় জীবাণুনাশক স্প্রে করেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।
ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক দলের খাদ্য বিতরণ : এ দিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তরের ২৬টি থানায় অসহায় গরিব মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি চলছে। ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজসহ মহানগরীর নেতৃবৃন্দের সার্বিক তত্ত্বাবধানে এই কর্মসূচি অব্যাহত রয়েছে। ইতোমধ্যে রাজধানীর রূপনগর, বাড্ডা, রামপুরা, তুরাগ থানায় স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা নিজ-উদ্যোগে নিজেদের অর্থায়নে অসহায় মানুষের মধ্যে খাদ্যউপকরণ সামগ্রী বিতরণ করছে। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছেÑ ৫ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি মসুর ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি সয়াবিন তেল, একটি সাবান ও ১ কেজি লবণ। প্রতিটি থানায় স্বেচ্ছাসেবক দলের এই কর্মসূচি অব্যাহত রাখবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন।
ড্যাবের পিপিই বিতরণ : এ দিকে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) এনআইও এবং টিবি হাসপাতাল শাখার উদ্যোগে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসকদের জন্য সেখানকার সহকারী অধ্যাপক ও ক্যান্সার বিশেষজ্ঞ ডা: মোস্তফা আজিজ সুমনের কাছে ৭৫টি পিপিই এবং কিছু চক্ষু চিকিৎসক ও জাতীয়তাবাদী চিকিৎসককে আরো ৩০টি পিপিই এবং দেশীয়ভাবে তৈরি ৩০০ মাস্ক বিভিন্নভাবে বিলি করেছেন ড্যাবের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চক্ষু বিশেষজ্ঞ ডা: মেহবুব কাদির।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল