২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিশু হাসপাতালে অ্যাটেনডেন্টদের খাবার দিচ্ছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩

-

ঢাকা শিশু হাসপাতালে রোগীদের অ্যাটেনডেন্টদের মধ্যে খাবার সরবরাহ করছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩ নামক চিকিৎসকদের একটি সংগঠন। গতকাল মঙ্গলবার দুপুরে হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা: সৈয়দ সফি আহমেদ খাবার বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: কামরুজ্জামান কামরুল, প্রবীর কুমার সরকার, ডা: আইয়ুব আলী, ডা: মেহেরুন্নেসা মুক্তি, ডা: অমি, মাহবুবুর রহমান, ডা: খালিদ খান রাসেল প্রমুখ।
ডা: কামরুজ্জামান বলেন, পেইং বেডের রুগীদের হাসপাতালের পক্ষ থেকে খাবার দেয়া হয়। কিন্তু তাদের সাথে থাকা অ্যাটেনডেন্টদের অর্থাৎ বাবা-মা বা স্বজনদের খাবার দেয়া হয় না। তারা বাসা থেকে বা বাইরের খাবার হোটেল থেকে কিনে খান। কিন্তু বর্তমানে করোনাভাইরাসের কারণে এসব এটেনডেন্সরা তাদের খাবার সংগ্রহ করতে পারছে না। বাইরে খাবার হোটেল বন্ধ এবং চলাফেরা সীমিত হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন তারা। অনেকেই অনাহারে থেকে রোগীর সেবা করতে হচ্ছে, যা খুবই অমানবিক।
আর তাই মানবিক দিক বিবেচনা করে আমরা রাজশাহী মেডিক্যাল কলেজ (আরএমসি) ৩৩ ব্যাচ ও বাংলাদেশ ডেন্টাল কলেজ (বিডিএস) ৩ এর শিক্ষার্থীদের নিয়ে গঠিত ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩ এর সদস্যরা এসব এটেনডেন্সদের মধ্যে খাবার বিতরণের উদ্যোগ নেই। তারই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার থেকে বিনামূল্যে খাবার বিতরণ করা হয়। তিনি বলেন, প্রথমদিন ৫০ জনের খাবারের ব্যবস্থা করা হয়েছে। তবে সামনে আরো বৃদ্ধি পাবে। প্রথমদিন খাবার তালিকায় ছিল ভাত, সবজি, মাছ ও ডাল। এভাবে যতদিন সরকারি ছুটি থাকবে ততদিন এই খাবার বিতরণ করা হবে বলে জানান তিনি।

 

 


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত

সকল