২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আসুন নামাজ রোজার মাধ্যমে দোয়া করি : অনন্ত জলিল

-

করোনার মহামারি থেকে রক্ষা পেতে নামাজ-রোজার মাধ্যমে আল্লাহর কাছে দোয়া করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল। গত ২৮ মার্চ নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাসে দেশবাসীকে বেশি বেশি নামাজ, জিকির ও দোয়া করার পরামর্শ দেন এই ব্যবসায়ী অভিনেতা।
তিনি তার স্ট্যাটাসে লেখেন, ‘সুপ্রিয় বন্ধুগণ। আশাকরি সবাই আল্লাহর রহমতে ভালোই আছেন। বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারীতেও আল্লাহ আমাদের সুস্থ ও বিপদমুক্ত রেখেছেন বলে তার প্রতি আমাদের শুকরিয়া আদায় করছি। বর্তমানে বাংলাদেশে করোনাভাইরাসের ঝুঁকি কমাতে সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলছে স্বাস্থ্য অধিদফতরসহ সব সেবা সংস্থা। এভাবেই বিশ্বের সব দেশ করোনাভাইরাস নিয়ন্ত্রণে কাজ করছে। বাংলাদেশের সব মানুষ যেন নিজ গৃহে থাকেন, সেজন্য সরকার টানা ১০ দিনের ছুটি ঘোষণা করেছে। অতএব আমরা এই ১০ দিন ২৪ ঘণ্টা বাসায় অবস্থান করার পাশাপাশি অবশ্যই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করব; সাথে জিকির করব, কুরআন শরিফ পড়ব।’ তিনি আরো বলেন, ‘সাথে সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার নফল রোজা রাখতে পারেন। পাশাপাশি যারা বিত্তবান ও সামর্থ্যবান আছেন আপনারা আপনাদের সামর্থ্য অনুযায়ী দুস্থ ও অসহায় গরিব মানুষদের খাদ্য ও অর্থ সহায়তা দিয়ে পাশে থাকবেন। যেন তারা এই ১০ দিন অর্থের অভাবে কষ্ট করে থাকতে না হয়। আসুন, আমরা সবাই পাঁচ নামাজ পড়ে জিকির করে নিজেদের, দেশের ও পুরো বিশ্বের সবার শান্তি, সুস্বাস্থ্য, কল্যাণের জন্য মহান আল্লাহর নিকট প্রার্থনা করি। আল্লাহ আমাদের এই এবাদাতের উসিলায় বিশ্বকে ভাইরাসমুক্ত ও শান্তিময় করে তুলুক। সবার গুনাহ মাফ করে দিন।’ এ দিকে মুক্তির অপেক্ষায় রয়েছে অন্তন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন দ্য ডে’। এটি বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে।
দেশের শীর্ষ ব্যবসায়ীদের একজন অনন্ত জলিল। সিনেমায় অভিনয় করেও পেয়েছেন আকাশছোঁয়া জনপ্রিয়তা। একজন ধর্মপ্রাণ মানুষ হিসেবে পরিচিত তিনি। পরোপকারী হিসেবেও বিশেষ সুনাম আছে তার। দেশের নানা দুর্যোগে তিনি ছুটে গেছেন অসহায় মানুষদের জন্য। চলমান করোনা সঙ্কটেও চলচ্চিত্রের দুস্থ শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন তিনি। তার এই উদ্যোগ প্রশংসিত হচ্ছে সব মহলে।


আরো সংবাদ



premium cement