২৫ মে ২০২০
বিত্তবানদের প্রতি আ’লীগ

দরিদ্র ও অসহায়দের পাশে দাঁড়ান

-

করোনাভাইরাসের কারণে সৃষ্ট মানবিক বিপর্যয়ের এই সময়ে দরিদ্র ও অসহায় জনগণের পাশে দাঁড়াতে সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গতকাল রোববার সংবাদ সম্মেলন ও পৃথক ভিডিও বার্তায় দলটির সিনিয়র নেতারা এ আহবান জানান।
সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের লিখিত বক্তব্যে বলেন, করোনাভাইরাসে সারা বিশ্ব এক মারাত্মক সঙ্কটের মুখে। থমকে গেছে সব ধরনের স্বাভাবিক কার্যক্রম। কিন্তু মানব সভ্যতার অগ্রযাত্রা অবশ্যম্ভাবী। ইতিহাস এটাই সাক্ষ্য দেয়। এই মানবিক বিপর্যয়ের মুখে করোনাভাইরাস প্রতিরোধে আওয়ামী লীগের সচেতনতামূলক ও সামাজিক কর্মসূচি সারা দেশে চলমান রয়েছে। বিজ্ঞানসম্মত স্বাস্থ্যবিধি মেনেই আওয়ামী লীগের নেতাকর্মীরা সারা দেশে সাধারণ মানুষের মাঝে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ ও কর্মহীন খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।
তিনি বলেন, আওয়ামী লীগ তথা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পক্ষ থেকে সারা দেশের আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন স্তরের মানুষ যারা জনগণের পাশে দাঁড়িয়েছে তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আওয়ামী লীগ এ দেশের জনগণের সুখ-দুঃখ আবেগকে ধারণ করেই রাজনীতি করে। বৈশ্বিক এই সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিকভাবে সকল পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। গ্রহণ করছেন স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও কর্মসূচি। যতদিন এ সঙ্কট থাকবে শেখ হাসিনার সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ততদিন জনগণের পাশে থাকবে এবং সরকারের গৃহীত কার্যক্রম সারা দেশে অব্যাহত থাকবে। কাদের বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে সমাজের ধনী ও বিত্তবানদের আহ্বান জানাই মানবিক বিপর্যয়ের এই সময়ে আপনারা যার যার অবস্থান থেকে জনগণের পাশে দাঁড়ান, সাহায্যের হাত বাড়িয়ে দিন। আপনারা কোনো গুজবে কান দেবেন না। মারাত্মক করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ধৈর্য ও দায়িত্বশীলতার সঙ্গে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
এদিকে ফেসবুকে দেয়া পৃথক এক ভিডিও বার্তায় দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সামর্থ্য অনুযায়ী দরিদ্রদের সহায়তা করার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আজ সারা বিশ্ব গভীর এক সঙ্কট এবং বিপর্যয়ের মুখে। গোটা মানব জাতি আতঙ্কগ্রস্ত, মানব জীবন আজ বিপন্ন। করোনাভাইরাসের আক্রমণে ইতোমধ্যেই বহু মানুষের প্রাণহানি ঘটেছে। প্রতিদিন মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে। এই দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছেন, প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। সামর্থ্যরে সবটুকু দিয়েই এই দুর্যোগ মোকাবেলার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধুকন্যার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন। দুর্যোগের এমন সময়ে সমাজের অসহায় জনগণের প্রতি সামর্থ্য অনুযায়ী বিত্তবানরা এগিয়ে আসুন।
তিনি বলেন, আমাদের চিকিৎসক নার্সসহ কর্মকর্তারা এই দুর্যোগ মোকাবেলায় অসীম সাহসের সাথেই তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন। আপনাদের প্রতি অনুরোধ আতঙ্কিত না হয়ে সচেতন হোন। সবাই ঘরে থাকুন, অন্যকে ঘরে থাকার পরামর্শ দিন। আমি নিজেও আপনাদের মতোই ঘরেই আছি। চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী চলুন, সরকারি নির্দেশনা মেনে চলুন। আল্লাহর ওপর ভরসা রাখুন, ইনশা আল্লাহ এই দুর্যোগ কেটে যাবে।


আরো সংবাদ





maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv gebze evden eve nakliyat buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu