২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
‘খাদ্য ফান্ড’ গঠনের সিদ্ধান্ত

এক মাসের বাড়ি ভাড়া মওকুফের আহ্বান সিলেট সিটি মেয়রের

-

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বর্তমান দুর্যোগকালীন পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনায় সিলেটের শ্রমজীবী ও বস্তিবাসী মানুষের পাশে দাঁড়ানোর জন্য নগরীর বস্তির মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন। এ ছাড়াও নিম্নমধ্যবিত্ত যেসব পরিবার বিভিন্ন বাসাবাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করছেন তাদের এক মাসের ভাড়াও মওকুফ করার জন্য মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বস্তির এবং বাসাবাড়ির মালিকদের এক মাসের বাড়ি ভাড়া মওকুফের অনুরোধ জানিয়ে বলেন, ‘এই মুহূর্তে সবার উচিত নিজ নিজ অবস্থান থেকে গরিব, অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানো। আমরা যদি বস্তিবাসী ও নিম্নমধ্যবিত্ত পরিবারের এক মাসের ভাড়া মওকুফ করি তাহলে এই দুর্দিনে কিছুটা হলেও তারা স্বস্তি পাবেন।’ এ ক্ষেত্রে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে মালিকদের জন্য সংশ্লিষ্ট মাসের পানির বিল মওকুফেরও ঘোষণা দেন মেয়র আরিফুল হক চৌধুরী।
ভাড়া মওকুফের পাশাপাশি দারিদ্র্যপীড়িত শ্রমজীবী নিম্ন আয়ের মানুষের জন্য খাদ্যদ্রব্য দিয়ে সহযোগিতা করার জন্য সিলেটের বিত্তবান ও প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান মেয়র আরিফুল হক চৌধুরী।
মেয়র জানান, ‘সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনের সিদ্ধান্ত হয়েছে। এই ফান্ডে নিজের এক মাসের সম্মানিভাতা প্রদানের সিদ্ধান্তের কথা জানিয়ে মেয়র উল্লেখ করেন, শুধু তিনি একা নন, সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন কাউন্সিলরও তাদের সম্মানির একটি অংশ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।
মেয়র বলেন, ‘সিলেট নগরীর বিত্তবান এবং বিভিন্ন বাণিজ্যিক ও সামাজিক প্রতিষ্ঠান সিলেট সিটি করপোরেশন গঠিত ‘খাদ্য ফান্ডে’ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দিয়ে সহযোগিতা করার জন্য আমি উদাত্ত আহ্বান জানাচ্ছি। ’ সিলেট সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতার একটি অংশও এই খাদ্য সহায়তা ফান্ডে প্রদানের জন্যও তিনি তাদের প্রতি আহ্বান জানান। কিছু দিন পর পবিত্র মাহে রমজান আসন্ন উল্লেখ করে মেয়র ধর্মপরায়ন মুসল্লিদের তাদের জাকাতের একটি অংশ দিয়েও গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল