২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ঢাকায় এসেছে আলিবাবার ৩ লাখ মাস্ক

-

করোনা পরিস্থিতি মোকাবেলায় চীন থেকে পাঠানো আরো তিন লাখ মাস্ক ঢাকায় এসে পৌঁছেছে। বাংলাদেশকে এসব মাস্ক অনুদান হিসেবে দিয়েছেন চীনের জনপ্রিয় অনলাইনভিত্তিক ব্যবসাপ্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।
গতকাল রোববার বিকেল ৩টার দিক এসব পণ্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বলে জানিয়েছে ঢাকার চীনা দূতাবাস। বিমানবন্দরেই এসব পণ্য স্বাস্থ্য অধিদফতরের কাছে হস্তান্তর করেন দূতাবাসের কর্মকর্তারা।
গত শুক্রবার জ্যাক মা’র পাঠানো ৩০ হাজার করোনাভাইরাস পরীক্ষার কিটও দেশে পৌঁছায়।
এর আগে নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশসহ কয়েকটি দেশকে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান হিসেবে দেয়ার ঘোষণা দেন চীনের ধনাঢ্য ব্যবসায়ী ও আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।
সেখানে তিনি লেখেন, ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তা পোশাক করোনা মোকাবেলায় বিভিন্ন দেশে অনুদান হিসেবে দেয়া হবে। সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটারও দেয়া হবে। বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। চীনের অনলাইনভিত্তিক খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষ স্থানে আছে আলিবাবা। ‘আলিবাবা’কে চীনের ই-বে বলে গণ্য করা হয়। সব কিছুই বিক্রি হয় তাদের ইন্টারনেট সাইটে। এর বাজার মূল্য এখন ৪০ হাজার কোটি ডলার। কোভিড-১৯ মোকাবেলায় চীন সর্বদা বাংলাদেশের জনগণের পাশে থাকবে জানিয়ে বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, চীন ও অন্যান্য দেশের সহায়তায় বাংলাদেশ কোভিড-১৯ মোকাবেলায় সফল হবে।
করোনাভাইরাস মোকাবেলায় চীন জয়ী হতে পারলে বাংলাদেশও জয়ী হতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করে রাষ্ট্রদূত বলেন, ‘আত্মবিশ্বাসী হও বাংলাদেশ। তুমিও জিতবে।’


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল