২৬ নভেম্বর ২০২০

করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখতে বললেন হাইকোর্ট

-

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখতে বলেছেন হাইকোর্ট। করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি আশরাফুল কামাল ও সরদার রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল বুধবার এ মন্তব্য করেন।
একই সাথে করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা দেয়া হবে সেসব নির্দেশনা মানতে ও আস্থা রাখার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট।
আদালত বলেন, করোনা মোকাবেলায় দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। তাইওয়ান চীনের পাশের দেশ হওয়া সত্ত্বেও তারা কিভাবে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছে সেই মডেলটি অনুসরণ করতে হবে। বর্তমান পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত বলেও সম্মতি প্রকাশ করেন আদালত। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব। এর আগে করোনা পরীক্ষার বিশেষ ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদনটি দায়ের করেছিলেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব।
প্রসঙ্গত, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত ৩৯ জন আক্রান্ত হয়েছেন। আর এ রোগে মৃত্যুবরণ করেছেন পাঁচজন। আক্রান্তদের মধ্যে তিনজন চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী রয়েছে বলে জানিয়েছে আইইডিসিআর।

নিজস্ব প্রতিবেদক


আরো সংবাদ