০৩ এপ্রিল ২০২০

মিটফোর্ড হাসপাতালের পরিচালককে প্রত্যাহার

-

করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলেও সম্পদের স্বল্পতায় স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মিটফোর্ড হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে নোটিশ দেয়ার চার দিন পর হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদকে প্রত্যাহার করেছে সরকার। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে এক আদেশ জারি করে।
এই সেনা কর্মকর্তাকে নিজ বাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্রবাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। মোর্শেদ রশীদকে হাসপাতালের পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো: রশীদ উন নবীকে প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে। রশীদ উন নবীকে মিটফোর্ড হাসপাতালের পরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বাস্থ্যসেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে।
করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলেও সম্পদের স্বল্পতার কথা জানিয়ে হাসপাতালের সবাইকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে গত ২১ মার্চ নোটিশ দেন ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদ। সেই নোটিশের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় তোলে।
নোটিশে বলা হয়েছিল, ‘স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সহিত জড়িত সকলের মাস্ক ব্যবহার করা প্রয়োজন। সম্পদের স্বল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সকলকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না। এমতাবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সকলকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হল।’

 


আরো সংবাদ

রাজবাড়ীতে দৌলতদিয়া যৌনপল্লীতে ত্রাণ বিতরণ ক্রিকেট খেলার স্ট্যাম্পের আঘাতে কিশোরের মৃত্যু করোনার লক্ষণে ছেলের মৃত্যু, কোয়ারেন্টাইনে পরিবার ঘিওরে কর্মহীনদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন পুলিশ কুমিল্লায় করোনায় আক্রান্ত সন্দেহে ২ ব্যক্তির বাড়ি লকডাউন গজারিয়ায় বৈঠার আঘাতে জেলে নিহত রাজবাড়ীর শা‌রি‌রিক ও বাকপ্র‌তিবন্ধী হকা‌র হা‌সেমের আকু‌তি বাংলাদেশে করোনা মহামারি আকারে না এলেও আমরা শঙ্কিত : হানিফ ১০ টাকা কেজিতে মাসে ৩০ কেজি চাল পাবে ৫০ লাখ পরিবার সিরাজগঞ্জের সলঙ্গায় হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আখাউড়ায় ব্যতিক্রম উদ্যোগ, টাকা দিয়ে অটোচালককে সরানো হচ্ছে সড়ক থেকে

সকল