২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহী মহানগরীজুড়ে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমের উদ্বোধন

-

করোনাভাইরাস বিস্তার রোধে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে মহানগরজুড়ে জীবাণুনাশক ¯েপ্র কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বুধবার দুপুর আড়াইটায় মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনের পর মেয়র নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট হতে আরডিএ মার্কেট, মণিচত্বর, সবজিপাড়া এলাকায় নিজে জীবাণুনাশক স্প্রে করেন।
পরে মেয়র লিটন সাংবাদিকদের বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে করোনাভাইরাস বিস্তার রোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বুধবার থেকে জীবাণুনাশক স্প্রে, মহানগরীর ২৬টি পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক বিতরণ কার্যক্রম করা হয়েছে। চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় চীন থেকে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) আনা হচ্ছে। জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার, ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। চিকিৎসা ব্যবস্থা ও খাদ্য সঙ্কট মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। আমরা নাগরিকদের নিরাপদ রাখতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এখন নাগরিকদের উচিত প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। সরকারি সকল নির্দেশনা মেনে আমাদের সার্বিকভাবে সহযোগিতা করুন।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, মহানগরজুড়ে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে রাজশাহী সিটি করপোরেশনের তিনটি ওয়াটার ট্যাংকার ও একটি জেড এবং পুলিশের একটি জলকামান ব্যবহার করা হচ্ছে। এই কার্যক্রম অব্যহত থাকবে।
এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো: মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement