৩০ মার্চ ২০২০

করোনাভাইরাস সংক্রমণ রোধে জীবাণুনাশক ছিটাচ্ছে ডিএমপি

করোনাভাইরাস সংক্রমণ রোধে রাস্তায় জীবাণুনাশক ছিটাচ্ছে ডিএমপি : নয়া দিগন্ত -

বিশ্ব মহামারী করোনাভাইরাস থেকে ঢাকা মহানগরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় নগরীর বিভিন্ন স্থানে জীবাণুনাশক ওষুধ ছিটিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল থেকে নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় ও করোনাভাইরাসের সংক্রমণ রোধে ডিএমপির পক্ষ থেকে এ পদক্ষেপ নেয়া হয়।
ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, গতকাল ডিএমপি কমিশনার মোহা: শফিকুল ইসলামের নির্দেশে প্রতিদিন দুইবার করে ওয়াটার ক্যানন দিয়ে ঢাকা মেট্রোপলিটন এলাকায় জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান ডিসি মিডিয়া।
জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রতিদিন ডিএমপির আটটি ওয়াটার ক্যানন রমনা, তেজগাঁও, লালবাগ, ওয়ারী, মিরপুর, গুলশান, উত্তরা ও মতিঝিলের এই আটটি ক্রাইম জোনের বিভিন্ন স্থানে ওষুধ ছিটানো হবে। প্রতিদিন পালা করে দুইবার জীবাণুনাশক ওষুধ ছিটানো হবে। এর মধ্যে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এবং বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
এ ছাড়াও পুরান ঢাকার বাবুবাজার এলাকায় দিয়ে চলাচল করা সব যানবাহনে গত কয়েকদিন ধরে জীবাণুনাশক ওষুধ ছিটাচ্ছেন ট্রাফিক পুলিশের টিআই মঞ্জুরুল ইসলাম মঞ্জু। এ ছাড়াও পথচারীদের হাতধোয়া কার্যক্রম এবং হাতে হ্যান্ডস্যানিটাইজার দেয়া কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি।

 


আরো সংবাদ