০৬ জুন ২০২০

নতুন বহুতল ভবনে রেইন ওয়াটার হার্ভেস্টিং সুবিধা বাধ্যতামূলকের সুপারিশ

-

নতুন বহুতল ভবনে রেইন ওয়াটার হার্ভেস্টিং সুবিধা বাধ্যতামূলক করার সুপারিশ করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বলা হয়েছে, দেশের যেখানেই নতুন বহুতল ভবন হোক না কেন, সেখানে বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রাখতে হবে। ওই পানি যাতে পরে ব্যবহার করা যায়, সেই ব্যবস্থাও নিশ্চিত করতে হবে।
সংসদ ভবনে কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সদস্য প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ন চন্দ্র চন্দ, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মো: মানোয়ার হোসেন চৌধুরী ও বেগম ফরিদা খানম এতে অংশ নেন।
কমিটি সূত্র জানায়, বৈঠকে প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে মিরপুর ১১ নম্বর সেকশনে বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণের কাজ দ্রুত সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে। রাজধানীতে প্লটের পরিবর্তে ফ্ল্যাট বরাদ্দের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে রাজউককে পরামর্শ দেয়া হয়। এ ছাড়া পূর্বাচলে নতুন শহর প্রকল্পে পিপিপির ভিত্তিতে আন্ডারগ্রাউন্ড ইলেকট্রিক ক্যাবলিং নির্মাণের কাজ দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়। মুজিববর্ষে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় গৃহীত কর্মসূচি তুলে ধরা হয় বৈঠকে।


আরো সংবাদ





justin tv