৩০ মার্চ ২০২০

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ নভেম্বরে : ভূমিমন্ত্রী

-

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, নভেম্বর মাসের মধ্যেই লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার পোড়াগাছা গুচ্ছগ্রাম এলাকায় বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ ও উন্নতমানের গুচ্ছগ্রাম নির্মাণ করা হবে।
গতকাল বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘ বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ¢ ও আপগ্রেডেড গুচ্ছগ্রাম নির্মাণে গঠিত কমিটি’ কর্তৃক সুপারিশমালা, উপস্থাপিত প্রকল্পের মাস্টারপ্লান, ত্রিমাত্রিক নকশা এবং স্বতন্ত্র বাড়ির নকশা বাস্তবায়ন বিষয়ে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে লক্ষ্মীপুর-৩ আসনের এমপি ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও (লক্ষ্মীপুর-৪ আসনের এমপি) সাবেক প্রতিমন্ত্রী মেজর (অব:) আবদুল মান্নান সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
তিনি বলেন, সংশ্লিষ্ট কমিটির মত অনুযায়ী সোনাপুর-রামগতি সড়কের পাশে স্মৃতিস্তম্ভ নির্মাণের প্রচলিত ধারণার বাইরে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত চর পোড়াগাছায় একটি আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত মুজিববর্ষ স্মারক গুচ্ছগ্রাম নির্মাণ করে তার প্রবেশ পথে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।
ভূমিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ভূমি সচিব মো: মাকছুদুর রহমান পাটওয়ারী। আরো উপস্থিত ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো: আবদুল মান্নান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক মো: তসলীমুল ইসলাম, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, রামগতি উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদসহ ভূমি মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, গণপূর্ত অধিদফতর, স্থাপত্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরো সংবাদ

ফরিদপুরে সাংবাদিকদের পিপিই দিলেন ইঞ্জিনিয়ার মোশাররফ এমপি ভিডিও কনফারেন্সে ৬৪ জেলার কর্মকর্তাদের নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী করোনা পরীক্ষা এবার খুলনায় ডেঙ্গু আক্রান্ত ২ রোগী হাসপাতালে চিকিৎসাধীন রংপুরে ট্রেনের ধাক্কায় নিহত ৪ করোনা আতঙ্কে আত্মহত্যা করলেন ইতালির নার্স অক্সিজেনের অভাবে শ্বাসকষ্টে প্রসূতির মৃত্যুর অভিযোগ ফমেক হাসপাতালে নাগরপুরে করোনা প্রতিরোধে এসিল্যান্ডের নেতৃত্বে জীবাণুনাশক স্প্রে জ্বর থাকায় বের করে দিলেন স্বজনরা, আশ্রয় দিলেন ইউএনও করোনা মোকাবিলায় ৯৯.৯ ভাগ কার্যকরী অস্ত্র প্রস্তুত চীনের! মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে পিপিই সরবরাহ করবে ইউএস-বাংলা

সকল