১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ নভেম্বরে : ভূমিমন্ত্রী

-

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, নভেম্বর মাসের মধ্যেই লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার পোড়াগাছা গুচ্ছগ্রাম এলাকায় বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ ও উন্নতমানের গুচ্ছগ্রাম নির্মাণ করা হবে।
গতকাল বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘ বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ¢ ও আপগ্রেডেড গুচ্ছগ্রাম নির্মাণে গঠিত কমিটি’ কর্তৃক সুপারিশমালা, উপস্থাপিত প্রকল্পের মাস্টারপ্লান, ত্রিমাত্রিক নকশা এবং স্বতন্ত্র বাড়ির নকশা বাস্তবায়ন বিষয়ে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে লক্ষ্মীপুর-৩ আসনের এমপি ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও (লক্ষ্মীপুর-৪ আসনের এমপি) সাবেক প্রতিমন্ত্রী মেজর (অব:) আবদুল মান্নান সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
তিনি বলেন, সংশ্লিষ্ট কমিটির মত অনুযায়ী সোনাপুর-রামগতি সড়কের পাশে স্মৃতিস্তম্ভ নির্মাণের প্রচলিত ধারণার বাইরে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত চর পোড়াগাছায় একটি আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত মুজিববর্ষ স্মারক গুচ্ছগ্রাম নির্মাণ করে তার প্রবেশ পথে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।
ভূমিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ভূমি সচিব মো: মাকছুদুর রহমান পাটওয়ারী। আরো উপস্থিত ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো: আবদুল মান্নান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক মো: তসলীমুল ইসলাম, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, রামগতি উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদসহ ভূমি মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, গণপূর্ত অধিদফতর, স্থাপত্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল