০৩ ডিসেম্বর ২০২০

এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠান

সাংবাদিক এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে সম্মাননা ও স্মারক বক্তৃতা অনুষ্ঠান : নয়া দিগন্ত -

দেশবরেণ্য সাংবাদিক ও কলামিস্ট এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে এ বি এম মূসা-সেতারা মূসা ফাউন্ডেশন গতকাল স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।
আগামীকাল ২৮ ফেব্রুয়ারি এ বি এম মূসার ৮৯তম জন্মদিন। জাতীয় প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং ক্লাবের আজীবন সদস্য এ বি এম মূসা ১৯৩১ সালে তার নানার বাড়ি ফেনী জেলার ধর্মপুর গ্রামে জন্মগ্রহণ করেন এবং ২০১৪ সালের ৯ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
এ বি এম মূসার ৮৯তম জন্মদিন উপলক্ষে এ বি এম মূসা-সেতারা মূসা ফাউন্ডেশন আজ জাতীয় প্রেস ক্লাবে এ বি এম মূসা- সেতারা মূসা স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। বাংলাদেশের প্রথম নারী ফটো সাংবাদিক এবং একুশে পদকপ্রাপ্ত সাইদা খানমকে এ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। স্মারক বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল। একই বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসের পরিচালনায় এ বি এম মূসার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন মেয়ে মরিয়ম সুলতানা মূসা, অধ্যাপক ড. শারমিন মূসা এবং ব্যারিস্টার আফতাব উদ্দিন।


আরো সংবাদ

করোনায় আরো ৩৫ জনের মৃত্যু ভারতে ‘লাভ-জিহাদ’ বিরোধী আইনে প্রথম গ্রেফতার ২০১৯ সালের সেরা চলচ্চিত্র যৌথ ভাবে ‘ন ডরাই ‘ ও ‘ফাগুন হাওয়ায়’ মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের মাদক মামলায় পাপিয়া দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১২ জানুয়ারি চীনা কোম্পানির জন্য বন্ধ হচ্ছে মার্কিন স্টক এক্সচেঞ্জের দরজা! ‘মালয়েশিয়া ভুলে যায় বিদেশি কর্মীরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অংশীদার’ শিশুকে ধর্ষণের পর হত্যা : ১ জনের মৃত্যুদণ্ড খুলনায় হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ ২০২৪ সালে ফের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করবো : ট্রাম্প অনুমতি ছাড়া সভা-সমাবেশে নিষেধাজ্ঞা : পুনর্বিবেচনার আহ্বান জাফরুল্লাহর

সকল

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (১৯৬৩৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (১৬৯৪৩)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৪৪৯৩)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৪২৯)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭৪৬)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬২৩৭)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৫৮৯৭)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৪৫৯৩)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৩৯০৩)কৃষকদের পাশে দাঁড়াতে গিয়ে আটক শাহিনবাগের ‘দাদি’ বিলকিস (৩৮৯০)