০৯ এপ্রিল ২০২০

এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠান

সাংবাদিক এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে সম্মাননা ও স্মারক বক্তৃতা অনুষ্ঠান : নয়া দিগন্ত -

দেশবরেণ্য সাংবাদিক ও কলামিস্ট এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে এ বি এম মূসা-সেতারা মূসা ফাউন্ডেশন গতকাল স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।
আগামীকাল ২৮ ফেব্রুয়ারি এ বি এম মূসার ৮৯তম জন্মদিন। জাতীয় প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং ক্লাবের আজীবন সদস্য এ বি এম মূসা ১৯৩১ সালে তার নানার বাড়ি ফেনী জেলার ধর্মপুর গ্রামে জন্মগ্রহণ করেন এবং ২০১৪ সালের ৯ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
এ বি এম মূসার ৮৯তম জন্মদিন উপলক্ষে এ বি এম মূসা-সেতারা মূসা ফাউন্ডেশন আজ জাতীয় প্রেস ক্লাবে এ বি এম মূসা- সেতারা মূসা স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। বাংলাদেশের প্রথম নারী ফটো সাংবাদিক এবং একুশে পদকপ্রাপ্ত সাইদা খানমকে এ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। স্মারক বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল। একই বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসের পরিচালনায় এ বি এম মূসার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন মেয়ে মরিয়ম সুলতানা মূসা, অধ্যাপক ড. শারমিন মূসা এবং ব্যারিস্টার আফতাব উদ্দিন।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)