০৩ জুন ২০২০

এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠান

সাংবাদিক এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে সম্মাননা ও স্মারক বক্তৃতা অনুষ্ঠান : নয়া দিগন্ত -

দেশবরেণ্য সাংবাদিক ও কলামিস্ট এ বি এম মূসার জন্মদিন উপলক্ষে এ বি এম মূসা-সেতারা মূসা ফাউন্ডেশন গতকাল স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।
আগামীকাল ২৮ ফেব্রুয়ারি এ বি এম মূসার ৮৯তম জন্মদিন। জাতীয় প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং ক্লাবের আজীবন সদস্য এ বি এম মূসা ১৯৩১ সালে তার নানার বাড়ি ফেনী জেলার ধর্মপুর গ্রামে জন্মগ্রহণ করেন এবং ২০১৪ সালের ৯ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
এ বি এম মূসার ৮৯তম জন্মদিন উপলক্ষে এ বি এম মূসা-সেতারা মূসা ফাউন্ডেশন আজ জাতীয় প্রেস ক্লাবে এ বি এম মূসা- সেতারা মূসা স্মারক বক্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। বাংলাদেশের প্রথম নারী ফটো সাংবাদিক এবং একুশে পদকপ্রাপ্ত সাইদা খানমকে এ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। স্মারক বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল। একই বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসের পরিচালনায় এ বি এম মূসার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন মেয়ে মরিয়ম সুলতানা মূসা, অধ্যাপক ড. শারমিন মূসা এবং ব্যারিস্টার আফতাব উদ্দিন।


আরো সংবাদ