০৯ এপ্রিল ২০২০

নারী ও শিশু নির্যাতনকারীদের দ্রুত সময়ে শাস্তি চায় ১৪ দল

-

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে আমরা কোনো নারী নির্যাতন দেখতে চাই না, কোনো শিশু নির্যাতন দেখতে চাই না, কোনো দুর্বৃত্তায়ন দেখতে চাই না। তিনি আরো বলেন, আমি আইনমন্ত্রীর কাছে অনুরোধ করে বলতে চাই, দ্রুত বিচার আইন তো আছে, তারপরেও আরো সংক্ষিপ্ত সময়ের মধ্যে, আরো কম সময়ের মধ্যে দ্রুত বিচার করে নারী ও শিশু নির্যাতনকারীদের চরম দণ্ড দিতে হবে, এটা ১৪ দলের দাবি।
গতকাল বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ১৪ দলের সাথে পেশাজীবী নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় তিনি এ দাবির কথা তুলে ধরেন। মোহাম্মদ নাসিম বলেন, শিক্ষাক্ষেত্রে বলেন, স্বাস্থ্যক্ষেত্রে বলেন, নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বলেন, আজকে সবক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাহলে কেন একটি পাশবিক শক্তিকে দমন করতে পারব না! শেখ হাসিনার কঠিন নেতৃত্ব কোনো অপরাধীকে ছাড় দেয়া হয়নি, ছাড় দেয়া হচ্ছে না, সে যেই হোক। তিনি বলেন, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। শেখ হাসিনা পার্লামেন্টে দাঁড়িয়ে বলেছেন, শিশু নির্যাতনকারীরা পশুর থেকেও অধম। এদের ছাড় দেয়া হবে না।
দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে ১৪ দলের এ মুখপাত্র বলেন, পয়লা মার্চ স্বাধীনতার পক্ষের শক্তি, দেশের সব মানুষ, নারী-পুরুষ শিখা চিরন্তনে আসুন। আমাদের নতুন কর্মসূচি পয়লা মার্চ বিকেল ৩টায়, সেখানে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির নেতৃবৃন্দ বক্তব্য দেবেন। শিখা চিরন্তনের সামনে আমরা অঙ্গীকার করব, স্বাধীন বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে একটিও নারী নির্যাতন হতে দেবো না। হলে কঠোর বিচার করা হবে। ১৭ মার্চ বঙ্গবন্ধু সেই জন্মশতবার্ষিকীর মুহূর্তে সন্ধ্যা ৬টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে সব অন্ধকারকে দূর করব। অন্ধকার বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে আলোকিত হবে।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)