০৩ এপ্রিল ২০২০

চতুর্থবারের মতো ডব্লিউএসআইএস পুরস্কার পেল বিএনএনআরসি

-

বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশনের (বিএনএনআরসি) গণমাধ্যমের উন্নয়নবিষয়ক উদ্যোগ চতুর্থবারের মতো জাতিসঙ্ঘ তথ্য সমাজবিষয়ক বিশ্ব-সম্মেলন (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০২০ লাভ করেছে। আগামী ৬-৯ এপ্রিল ২০২০ তারিখে সুইজারল্যান্ডের জেনেভার আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় ডব্লিউএসআইএসের বার্ষিক ফোরামে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সেক্রেটারি জেনারেল এ পুরস্কার তুলে দেবেন। সারা বিশ্বের ডব্লিউএসআইএসের অংশীজনদের মধ্য থেকে তথ্য যোগাযোগ প্রযুক্তির উন্নয়নবিষয়ক ৭৭৬টি উদ্যোগের মধ্যে ৩৫২টি মনোনীত উদ্যোগের ওপর প্রদত্ত ২০ লাখ ভোটের ওপর ব্যাপক পর্যালোচনা করেন জাতিসঙ্ঘের উচ্চপর্যায়ের বিশেষজ্ঞ কমিটি।
ডব্লিউএসআইএস পুরস্কার তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করার কাজে নিয়োজিত অনন্য সাধারণ উদ্যোগগুলোকে সম্মাননা জানায়। পাশাপাশি ডব্লিউএসআইএসের জেনেভা এবং তিউনিস পরিকল্পনায় গৃহীত অ্যাকশন লাইনের ভিত্তিতে কমিউনিটির ওপর বিভিন্ন প্রভাব এবং কিভাবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় সাথে সংযোগ স্থাপন করা যায় তার ওপর কাজ করে।
চ্যাম্পিয়ন হওয়া বিএনএনআরসির উদ্যোগটি হলো : বাংলাদেশের সাংবাদিকদের জন্য ডিজিটাল নিরাপত্তা ও সুরক্ষা। এ প্রকল্পের উদ্দেশ্য ছিল বাংলাদেশে জেলাপর্যায়ে কর্মরত সাংবাদিকদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা ও সুরক্ষার বিষয়ে দক্ষ করা, যাতে জেলাপর্যায়ে কর্মরত সাংবাদিকরা নিরাপদে তাদের দায়িত্ব পালন করতে পারেন।
উল্লেখ্য, বিএনএনআরসি বিজয়ী হিসেবে ২০১৬ সালে ডব্লিউএসআইএস পুরস্কার অর্জন করে। এ ছাড়া ২০১৭ এবং ২০১৯ সালে চ্যাম্পিয়ন হিসেবে সম্মাননা লাভ করে। বিএনএনআরসি জাতিসঙ্ঘের ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) ও জাতিসঙ্ঘের ইকোনমিক অ্যান্ড সোস্যাল কাউন্সিলের বিশেষ পরামর্শক মর্যাদাপ্রাপ্ত সংস্থা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)