২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডাকাতি করতে গিয়ে খুন ৮ আসামির ১০ বছর করে কারাদণ্ড

-

ঢাকার যাত্রাবাড়ীতে ডাকাতি করতে গিয়ে সাবেকুন্নাহারকে খুন করার অভিযোগে দোষী সাব্যস্ত আট আসামিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক শহিদুল ইসলাম এক জনাকীর্ণ আদালতে এ আদেশ দেন।
যাদেরকে দণ্ডাদেশ দিয়েছেন তারা হলোÑ সাজেদুল ইসলাম সজল, মো: সোহাগ শরীফ, সাকিব হাসান সিজার, মেরাজুল শেখ ওরফে মিরাজ ওরফে মিজান, আনোয়ার হোসেন ওরফে হৃদয়, শাহ ইমাম হোসেন রনি, মাসুদ শাহ এবং সাগর হাওলাদার। দণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাদের আরো এক বছর করে বিনাশ্রমে কারাভোগের আদেশ দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে সাজেদুল ইসলাম সজল রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে। অপর সাত আসামি পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত।
উল্লেখ্য, ২০১৫ সালের ২১ মে আসামি সজল ও মাসুদ উত্তর যাত্রাবাড়ীর তহুরা খাতুনের (৭৬/১-এল/১৩) বাসা ভাড়া নিয়ে সেখানে ওঠে। নিচতলার বাসায় বিদ্যুতের সমস্যাÑ এ জন্য পরদিন তারা তহুরা খাতুনের বাসায় গিয়ে কলিং বেল দিলে তার মেয়ে সাবেকুন্নাহার দরজা খুলে দেয়। সজল ও মাসুদ ঘরের মধ্যে ঢুকে পড়ে। পরে আরো ছয়জন সেখানে ঢুকে পড়ে। পরে আসামিরা তহুরা বেগমের হাত ও পা দড়ি দিয়ে বেঁধে এবং মাথাসহ মুখ টেপ দিয়ে পেঁচিয়ে রাখে। সাবেকুন্নাহার চিৎকার দিলে আসামিদের একজন চাপাতির উল্টো পাশ দিয়ে তার মাথায় আঘাত করে। আসামিরা তাকে পাশের রুমে নিয়ে দড়ি, টেপ, টাই ও ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে মেরে ফেলে। এ ঘটনায় তহুরা বেগম যাত্রাবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলা তদন্ত করে ওই বছরের ২৯ ডিসেম্বর আটজনের বিরুদ্ধে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা। ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। আসামিদের মধ্যে সাকিব, রনি, সোহাগ, সজল এবং মিরাজ দোষ স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছে।


আরো সংবাদ



premium cement