০৯ এপ্রিল ২০২০

মায়ের লাশ বাড়িতে রেখে দাখিল পরীক্ষা দিলো মরিয়ম

-

পরীক্ষার আগে মেয়েকে নিজ হাতে তৈরি করে দেবেন মা। তারপর ভালোবাসা ও দোয়া দিয়ে পরীক্ষার হলে পাঠাবেনÑ এটাই ছিল স্বাভাবিক চিত্র। কিন্তু মরিয়মের ভাগ্যে তা আর হয়নি।
গতকাল শনিবার সকালে ঘুম থেকে ওঠার আগেই ভোররাতে পৃথিবী থেকে চিরকালের জন্য পরপারে চলে গেলেন মা ময়না খাতুন (৪৭)।
সকালে সেই মায়ের লাশ বাড়িতে রেখেই দাখিল পরীক্ষা দিতে আসে টেকনাফ উপজেলার হ্নীলা শাহ মজিদিয়া মাদরাসার দাখিল পরীক্ষার্থী মরিয়ম আক্তার খানু।
মরিয়ম আক্তার খানু কক্সবাজারে টেকনাফ উপজেলার হ্নীলা পশ্চিম সিকদারপাড়ার মৃত হাজী নুরুল ইসলামের মেয়ে। তার দাখিল বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল গতকাল। পরীক্ষা দেয়ার সময় বারবার কান্নায় ভেঙে পড়ে সে। সহপাঠী ও পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ছানা উল্লাহ এবং কেন্দ্র সচিবদের সহযোগিতায় সে পরীক্ষা দেয়। এ ঘটনায় সবাই শোকাভিভূত।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)