০১ এপ্রিল ২০২০

সারা দেশে ৬৩ হাজার প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন আজ

-

দেশের ৬৩ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন রোববার।
খুদে ভোটারদের কলকাকলিতে মেতে উঠবে বিদ্যালয়গুলো। এই নির্বাচনে ভোট দেবে মোট ৭৬ লাখ ৬২ হাজারের বেশি খুদে ভোটার। এ নির্বাচনে প্রাথমিকের আট লাখ ২৭ হাজারের বেশি প্রার্থী স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে অংশ নিচ্ছে। ইতোমধ্যে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতরের নির্দেশে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকরা। আজ রোববার প্রাথমিক বিদ্যালয়গুলোতে সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।
প্রাথমিক শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক মো: আতাউর রহমান জানান, চলতি বছর ৬৩ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ৭৬ লাখ ৬২ হাজারের বেশি খুদে ভোটার এ নির্বাচনে ভোট দেবে। আট লাখ ২৭ হাজারের বেশি প্রার্থী স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে অংশ নিচ্ছে।
তিনি বলেন, শিশুকাল থেকেই গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধাশীল হওয়া, অন্যের প্রতি সহিষ্ণুতা বৃদ্ধি, ঝরে পড়া রোধে সহযোগিতার লক্ষ্যে প্রাথমিকেও স্টুডেন্টস কাউন্সিল গঠনের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশে ২০১০ সালে স্টুডেন্টস কাউন্সিলের কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৩ সাল থেকে সারা দেশে স্টুডেন্টস কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সে পরিপ্রেক্ষিতে এ বছরও স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের আয়োজন করা হচ্ছে।


আরো সংবাদ