০৭ এপ্রিল ২০২০
আ’লীগ সংসদীয় দলের সভা

মুজিববর্ষ নিয়ে অতি উৎসাহী না হতে দলীয় এমপিদের নির্দেশনা প্রধানমন্ত্রীর

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে অতি উৎসাহী না হতে দলীয় এমপিদের প্রতি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতরাতে সংসদ অধিবেশণ শেষে সংসদ ভবনের ৯ম তলায় সরকারি দলের সভা কক্ষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় এই নির্দেশনা দেন শেখ হাসিনা। তার সভাপতিত্বে আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্যরা এতে উপস্থিত ছিলেন। সভাশেষে দলীয় সদস্যদের কয়েকজন সাংবাদিকদের এই তথ্য জানান। তারা জানান, প্রধানমন্ত্রীএমপিদের উদ্দেশে বলেন, মুজিবর্ষ উপলক্ষে বিশেষ অধিবেশন বসবে। সেখানে যারা যারা বক্তব্য রাখবেন আগে থেকেই প্রস্তুতি নিয়ে স্পিকারকে অবহিত করতে হবে। আগামী ১৯ মার্চ সংসদ চত্বরে শিশুমেলা অনুষ্ঠিত হবে। সেই মেলায় সকল সংসদ সদস্যদের উপস্থিত থাকতে বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির অর্থ দিয়ে যেন কোনো মুর্যাল তৈরি করা না হয়। কেউ যেন অতি উৎসাহী হয়ে যত্রতত্র বঙ্গবন্ধুর মুর্যাল নির্মাণ না করে। তিনি বলেন, ১৯৭৫ এর পরবর্তী সময়ে বঙ্গবন্ধু হত্যার পর কী পরিস্থিতি সৃষ্টি হয়েছিল সেটা আমরা দেখেছি। কাজেই বিষয়টি মাথায় রেখেই কাজ করতে হবে।
সভায় আওয়ামী লীগের এমপিদের মধ্যে সাবেক মন্ত্রী মতিয়া চৌধুরী, তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, এ কে এম শামীম ওসমান, গাজী শাহনেওয়াজ, মাজহারুল হক প্রধান, মৃণাল কান্তি দাসসহ ১৭ জন সদস্য বক্তব্য রাখেন।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)