২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চাঁদাবাজির প্রতিবাদে বুড়িগঙ্গারনৌকা মাঝিদের মানববন্ধন

চাঁদাবাজি বন্ধ ও ঘাট রক্ষার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মাঝিদের অভিনব মানববন্ধন : নয়া দিগন্ত -

চাঁদাবাজি বন্ধ ও ঘাট নিয়ে ষড়যন্ত্রের হাত থেকে রক্ষার জন্য প্রশাসনের সহায়তা চেয়েছেন বুড়িগঙ্গার নৌকা মাঝিরা। গতকাল মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এর প্রতিবাদে মাঝিরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।
এ সময় তারা অভিযোগ করেন, নৌকাঘাট ধ্বংস করে বুড়িগঙ্গায় ট্রলার ঘাট বানাতে চান কেরানীগঞ্জের এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। গত আট বছর নৌকার মাঝিদের কাছ থেকে চেয়ারম্যান কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। গত তিন মাসে মাঝিরা তাকে চাঁদা না দেয়ায় নৌকাঘাটকে ট্রলার ঘাট বানিয়ে তার চাঁদাবাজি অব্যাহত রাখতে মাঝিদের ওপর জুলুম করছেন।
এ কর্মসূচিতে উপস্থিত ছিলেনÑ নৌকার মাঝি সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক সুলতানসহ অন্যান্য সদস্য।
মানববন্ধন কর্মসূচিতে জানানো হয়, কিছু অসৎ নেতা ক্ষমতা দেখিয়ে জুলুম করে অন্যায়ভাবে বুড়িগঙ্গায় ট্রলার চালায় এবং মাঝিদের পেটে লাথি মেরে তাদের বলছে তোরা বাড়ি চলে যা। সদরঘাট, শ্যামবাজার ঘাট ও ওয়াইজ ঘাট থেকে প্রায় দেড় হাজার নৌকা চলাচল করে থাকে। এর মধ্যে শ্যামবাজার মসজিদ ঘাট ফাঁকা পড়ে থাকে। এখানে নৌকাঘাট করা হলে নৌকার মাঝিদের জন্য উপকার হয়।


আরো সংবাদ



premium cement
ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি

সকল