০৭ এপ্রিল ২০২০

চাঁদাবাজির প্রতিবাদে বুড়িগঙ্গারনৌকা মাঝিদের মানববন্ধন

চাঁদাবাজি বন্ধ ও ঘাট রক্ষার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মাঝিদের অভিনব মানববন্ধন : নয়া দিগন্ত -

চাঁদাবাজি বন্ধ ও ঘাট নিয়ে ষড়যন্ত্রের হাত থেকে রক্ষার জন্য প্রশাসনের সহায়তা চেয়েছেন বুড়িগঙ্গার নৌকা মাঝিরা। গতকাল মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এর প্রতিবাদে মাঝিরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।
এ সময় তারা অভিযোগ করেন, নৌকাঘাট ধ্বংস করে বুড়িগঙ্গায় ট্রলার ঘাট বানাতে চান কেরানীগঞ্জের এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। গত আট বছর নৌকার মাঝিদের কাছ থেকে চেয়ারম্যান কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। গত তিন মাসে মাঝিরা তাকে চাঁদা না দেয়ায় নৌকাঘাটকে ট্রলার ঘাট বানিয়ে তার চাঁদাবাজি অব্যাহত রাখতে মাঝিদের ওপর জুলুম করছেন।
এ কর্মসূচিতে উপস্থিত ছিলেনÑ নৌকার মাঝি সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক সুলতানসহ অন্যান্য সদস্য।
মানববন্ধন কর্মসূচিতে জানানো হয়, কিছু অসৎ নেতা ক্ষমতা দেখিয়ে জুলুম করে অন্যায়ভাবে বুড়িগঙ্গায় ট্রলার চালায় এবং মাঝিদের পেটে লাথি মেরে তাদের বলছে তোরা বাড়ি চলে যা। সদরঘাট, শ্যামবাজার ঘাট ও ওয়াইজ ঘাট থেকে প্রায় দেড় হাজার নৌকা চলাচল করে থাকে। এর মধ্যে শ্যামবাজার মসজিদ ঘাট ফাঁকা পড়ে থাকে। এখানে নৌকাঘাট করা হলে নৌকার মাঝিদের জন্য উপকার হয়।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)