০৭ এপ্রিল ২০২০

আজ থেকে সোনার দাম আবার বেড়েছে ভরি ৬১৫২৭ টাকা

-

স্বর্ণের দাম আবার বেড়েছে। আজ বুধবার থেকে প্রতি গ্রাম সোনার দাম বাড়ছে ১০০ টাকা। অর্থাৎ, ভরিপ্রতি সোনার দাম বাড়ছে এক হাজার ১৬৬ টাকা। আজ বুধবার থেকে এক ভরি সোনা কিনতে ক্রেতাদের খরচ করতে হবে সাড়ে ৬১ হাজার ৫২৭ টাকা।
গতকাল মঙ্গলবার সোনা ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এই সিদ্ধান্ত নিয়েছে। বাজুস জানিয়েছে, টাকার বিপরীতে ডলারের দাম বেড়ে যাওয়ায় বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সর্বশেষ গত ৫ জানুয়ারি সোনার দাম বাড়িয়েছিল বাজুস। এ ছাড়া গত বছরের জুলাই, আগস্ট, নভেম্বর ও ডিসেম্বরে মোট চার দফায় সোনার দাম বাড়ানো হয়।
বাজুসের ঘোষণা অনুযায়ী, আজ বুধবার থেকে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম হবে ৬১ হাজার ৫২৭ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ৫৯ হাজার ১৯৪ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি ৫৪ হাজার ১৭৯ টাকায় বিক্রি হবে। এই তিন মানের সোনার দামই ভরিপ্রতি ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হলো। আর সনাতন পদ্ধতিতে সোনার দাম ৪১ হাজার ৪০৭ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হবে আগের দামেই (৯৩৩ টাকা)। বিজ্ঞপ্তি


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)