২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় আক্রান্ত সন্দেহে চীনা নারী রংপুর মেডিক্যালে ভর্তি

-

জ্বর নিয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন জাংওয়াই নামের একজন চীনা নারী। গতকাল রোববার দুপুরে তাকে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। তিনি নীলফামারীর ইপিজেডে কর্মরত। এ নিয়ে গত ৮ দিনে এই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চারজন ভর্তি হলেন। এর মধ্যে তিনজন চীনফেরত বাংলাদেশী শিক্ষার্থী। ওই তিনজনের শরীরে করোনাভাইরাসের আলামত নেই বলে জানিয়েছে আইইডিসিআর।
রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির নোমান জানিয়েছেন, জ্বর অনুভূত হওয়ায় রোববার বেলা পৌনে ১টায় নীলফামারীর ইপিজেড থেকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় জাংওয়াই নামের ওই চীনা নারীকে। পরে তার শরীরের নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআরে এ খবর দেয়া হয়। ল্যাব টেকনিশিয়ানরা বিকেল সাড়ে ৪টায় তার শরীরের ঘাম, লালা ও রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় নিয়ে গেছেন। তিনি জানান, ওই চীনা নারী নীলফামারীর ইপিজেডে সনিক বাংলাদেশ লিমিটেড নামের একটি চীনা নাগরিকের মালিকানাধীন কারখানায় চাকরি করতেন। তার বাড়ি চীনের সিচন প্রদেশের সিং ডু শহরে। গত ৪ ফেব্রুয়ারি চীন থেকে নিউইয়ার ভ্যাকেশন শেষ করে তিনি কারখানায় ফিরে এসেছিলেন।
নীলফামারী ইপিজেডের সনিক বাংলাদেশ লিমিটেডের ম্যানেজার হাসিব জানান, চীনা ওই নাগরিক স্বামীসহ তাদের কারখানায় গত ৪ বছর ধরে কাজ করছেন। গত জানুয়ারি তারা নিউইয়ার ভ্যাকেশনের জন্য চীন যান। ৪ ফেব্রুয়ারি এসে কাজে যোগ দেন। রোববার সকালে ওই মহিলার সামান্য জ্বর অনুভূত হলে আমরা তাকে রংপুর হাসপাতালে পাঠাই। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন তিনি ভালো আছেন।
করোনাভাইরাস পর্যবেক্ষণসংক্রান্ত রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান ডা: দেবেন্দ্র নাথ সরকার জানিয়েছেন, ওই চীনা নাগরিককে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে। আইইডিসিআর-এর ল্যাব টেকনিশিয়ানরা তার শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকায় ফিরেছেন। সেখান থেকে ফলাফল আসার পর তার শরীরে কোনো ভাইরাস আছে কি না তা জানা যাবে।

 


আরো সংবাদ



premium cement