০৩ এপ্রিল ২০২০

ঘন কুয়াশায় নৌযান চলাচল ব্যাহত দৌলতদিয়া-পাটুরিয়া রুটে যানবাহনের লম্বা লাইন

দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে যানবাহনের লম্বা লাইন : নয়া দিগন্ত -

ঘন-কুয়াশার কারণে ফেরি পারাপার বন্ধ থাকায় দৌলতদিয়া-খুলনা মহাসড়কে যানবাহনের লম্বা সিরিয়ালে ৫ শতাধিক ছোট বড় গাড়ি আটকা পড়েছে। এতে করে এ রুটে চলাচল করা যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।
জানা যায়, ঘন কুয়াশার কারনে দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে গতকাল সকাল ১১টা পর্যন্ত ফেরিসহ সব নৌযান চলাচল বন্ধ থাকে। এ সময় মহাসড়কে প্রায় ৫ শতাধিক ছোট-বড় যানবাহন আটকা পড়ে। এতে করে এ রুটের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। রোববার বিকেল ৩টা নাগাদ ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়াঘাট থেকে গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত প্রায় সাড়ে ৬ কিলোমিটার যানবাহনের লম্বা লাইন দেখা যায়। এ ছাড়া গোয়ালন্দ মোড় বিজয় ৭১ স্মৃতি চত্বর থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের প্রায় ২ কি.মি. এলাকাজুড়ে পণ্যবাহী অপচনশীল ট্রাক, আটকে রাখতে দেখা যায়। এ সময় শত শত যাত্রীদের মহাসড়ক দিয়ে পায়ে হেঁটে দৌলতদিয়া ঘাট যেতে দেখা যায়।
এ সময় দৌলতদিয়া মডেল হাইস্কুলের সামনে থেকে দর্শনা পরিবহনের ঢাকাগামী যাত্রী আজিজুর রহমান বলেন, তিনি যশোর থেকে ছেড়ে এসে ভোরের দিকে দৌলতদিয়া ঘাট সিরিয়ালে আটকা পড়েছেন। প্রায় ৪ ঘণ্টা আটকা থেকেও ফেরিতে উঠতে পারেননি।
রাজবাড়ীর কালুখালী উপজেলার ঢাকাগামী মাইক্রোবাসের যাত্রী শিক্ষক ও সাংবাদিক মোকলেসুর রহমান জানান, তারা ভোর সারে ৪টায় দৌলতদিয়া ঘাটে আটকা পড়ার পর সকাল পৌনে ১০টায়ও ফেরিতে উঠতে পারেননি। এ ছাড়া সোহেল রানা, লতিফুর রহমানসহ একাধিক যাত্রী জানান তারা প্রায় এক ঘণ্টা ধরে হাঁটছেন দৌলতদিয়া ঘাট পৌঁছার জন্য।
দৌলতদিয়া ঘাট বিআইডব্লিউটিসির ম্যানেজার আবু আব্দুল্লাহ রণি বলেন, ঘন কুয়াশার কারণে রাত আড়াইটা থেকে সকাল ১১টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। তিনি আরও জানান এ রুটে থাকা ১৫টি ফেরি চলাচল করছে। কয়েক ঘণ্টা ফেরি বন্ধ থাকায় মহাসড়কে কয়েক শ’ যানবাহন আটকা পড়েছে। আশা করি খুব তাড়াতাড়ি পারাপার স্বাভাবিক হয়ে আসবে।

 


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)