০৮ এপ্রিল ২০২০

কক্সবাজারে ঢাকাবাসীর ঘুড়ি উৎসব

-

প্রতি বছরের মতো এবারো ঢাকাবাসী সংগঠন ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের যৌথ উদ্যোগে কক্সবাজার লাবনী পয়েন্ট সমুদ্র সৈকতে গতকাল রোববার, ‘কক্সবাজার সমুদ্র সৈকতকে পরিচ্ছন্ন রাখুন’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে ঘুড়ি উড়ানো উৎসবের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার টুরিস্ট জোনের পুলিশ সুপার মো: জিল্লুর রহমান।
সভায় সভাপতিত্ব করেন ঢাকাবাসীর ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সভাপতি মো: শুকুর সালেক। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে রঙবেরঙের ঘুড়ি আকাশে উড়ানো হয়। এতে শিশু-কিশোর ও যুবরা অংশ নেয়। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজার পর্যটন মোটেল লাবনীর ম্যানেজার রায়হান উদ্দিন আহমেদ, ঢাকাবাসী সংগঠনের সহসম্পাদক শাহীন পারভীন, ঢাকাবাসীর মহানগর কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক হুমায়ুন আহমেদ মন্টু, সাংগঠনিক সম্পাদক রাশেদ মাহমুদ, সানজাদুল ইসলাম সাফা। নিটল টাটা, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবং বাংলাদেশ পর্যটন করপোরেশনের সহযোগিতায় ঢাকাবাসীর ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সভাপতি মো: শুকুর সালেক বলেন ১৯৯০ সাল থেকে বাংলাদেশে ঘুড়ি উৎসব আয়োজন করে আসছে ঢাকাবাসী ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন। এবার নিয়ে ১০ বছর কক্সবাজারের সমুদ্র সৈকতে নিয়মিত ঘুড়ি উৎসব আয়োজন করে আসছে, যা পর্যটন শিল্পের বিকাশে ভূমিকা রাখছে। ঘুড়ি উৎসবে দেশী-বিদেশী বিভিন্ন ঘুড়ি আকাশে উড়ানো হয়। দেশী পতাকা ঘুড়ি, চোখদার, পানদার, কালাপাহাড়, লেজদার। বিদেশী ঘুড়ির মধ্যে ছিল হাঙ্গর, অজগর, অষ্ট্রোপসসহ হরেকরকমের ঘুড়ি। পরিশেষে সৈকতে ফানুস উড়ানোর মাধ্যমে ঘুড়ি উড়ানো উৎসবের সমাপ্তি হয়। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)