০৩ এপ্রিল ২০২০

মাওলানা সোবহান ছিলেন সমাজসেবায় অনন্য ব্যক্তিত্ব : শামছুল ইসলাম

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা আ ন ম শামছুল ইসলাম বলেছেন, বর্ষীয়ান রাজনীতিবিদ ও জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা আব্দুস সোবহানের মৃত্যুতে আমরা ইসলামী আন্দোলনের একজন অগ্রসৈনিককে হারিয়েছি। তার ইন্তেকালে আমাদের জাতীয় জীবনের এবং ইসলামী আন্দোলনের যে তি হয়েছে তা কখনওই পূরণ হওয়ার নয়। ইসলামী আন্দোলনের নেতা ও সমাজসেবক হিসেবে মাওলানা আব্দুস সোবহান ছিলেন এক অনন্য ব্যক্তিত্ব। তিনি মরহুমের জীবনের নেক আমলগুলোকে কবুল ও তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা প্রদানের জন্য মহান আল্লাহ তা’য়ালার দরবারে দোয়া করেন।
রোববার রাজধানীর একটি মিলনায়তনে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দেিণর উদ্যোগে আয়োজিত মাওলানা আব্দুস সোবহানের রূহের মাগফিরাত কামনায় ‘আলোচনা সভা ও দোয়া’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দেিণর আমির নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দেিণর সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দেিণর নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দেিণর সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী দেিণর সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলওয়ার হোসাইন ও আবদুল জব্বার, ঢাকা মহানগরী দেিণর কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির।
শামছুল ইসলাম বলেন, মরহুম মাওলানা আব্দুস সোবহান ছিলেন একাধারে বিশিষ্ট আলেমে দ্বীন, সমাজসেবক ও পাঁচবারের নির্বাচিত সাবেক জাতীয় সংসদ সদস্য। তিনি একজন দ সংগঠকও ছিলেন। তিনি তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে ইসলামী আন্দোলনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে গেছেন। তিনি অসংখ্য স্কুল, কলেজ, মসজিদ, হাসপাতালসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠার মাধ্যমে সমাজের সর্বস্তরের মানুষের খেদমত করে গেছেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)