২৯ মার্চ ২০২০

লিবিয়া উপকূলে উদ্ধার বাংলাদেশীদের ফিরিয়ে আনা হচ্ছে

-

লিবিয়ার উপকূল থেকে উদ্ধার হওয়া ১৭১ বাংলাদেশী নাগরিককে দেশে ফেরানোর প্রস্তুতি চলছে। দেশটির সরকারের সহযোগিতায় বাংলাদেশ দূতাবাস উদ্ধার হওয়া সব বাংলাদেশীর নিবন্ধন সম্পন্ন করেছে। গতকাল শুক্রবার লিবিয়ার বাংলাদেশ দূতাবাস সূত্র এ তথ্য জানায়। বাংলানিউজ।
লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা জানান, উদ্ধার হওয়া বাংলাদেশী নাগরিকদের দ্রুত সময়ের মধ্যে দেশে পাঠাতে প্রস্তুতি নিয়েছে দূতাবাস। লিবিয়া সরকার ও আইওএমের সহায়তায় তাদের দেশে ফেরত পাঠানো হবে।
নৌকায় চড়ে ইউরোপ যাত্রার সময় লিবিয়ার কোস্টগার্ড ভূমধ্যসাগর থেকে ৩০ অক্টোবর ১৭১ জন বাংলাদেশীসহ প্রায় ২০০ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে। তাদের ত্রিপলির উপশহরে অবস্থিত দু’টি ডিটেনশন সেন্টারে হস্তান্তর করা হয়। এর পরিপ্রেক্ষিতে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস দেশটির অবৈধ অভিবাসন নিয়ন্ত্রণ সংস্থার সাতে যোগাযোগ করে ডিটেনশন সেন্টার দু’টি পরিদর্শন এবং উদ্ধার করা বাংলাদেশী নাগরিকদের সাক্ষাৎকারের অনুমতি নেয়। গত ৩১ অক্টোবর লিবিয়া দূতাবাসের কর্মকর্তারা ডিটেনশন সেন্টার পরিদর্শন করে বাংলাদেশী নাগরিকদের সাক্ষাৎকার গ্রহণ ও প্রয়োজনীয় আইনগত সহায়তার ব্যবস্থা করেন। এখন ডিটেনশন সেন্টারে থাকা সব বাংলাদেশী নাগরিকের নিবন্ধন সম্পন্ন হয়েছে।


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২২)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬২)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৭)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৩)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৬)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৮৯৯)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)