০৭ জুলাই ২০২০

গুলশান লেক পরিচ্ছন্নতায় ইউরোপীয় ইউনিয়ন

-

সমুদ্র, নদী এবং জলাশয়ে প্লাস্টিক ও পলিথিনের দূষণ রোধে বিশ^ব্যাপী সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এরই অংশ হিসেবে গতকাল বুধবার ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), গুলশান সোসাইটি এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে রাজধানীর গুলশান-বনানী-মহাখালী লেকে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। শতাধিক স্বেচ্ছাসেবক ও ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধিদল এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়। কর্মসূচির শুরুতে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তৃতা করেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনচা টিয়ারিঙ্ক, সুইডেনের রাষ্ট্রদূত সারলতা শ্লুটার, ডেনমার্কের রাষ্ট্রদূত ভিনি এসটপ পিটারসন, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হলেস্টাইন, গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল শুক্লা সারওয়াত সিরাজ, গুলশান লেক কমিটির সদস্য ইভা রহমান, শায়ান সেরাজ, জাহিদ হাসান প্রমুখ।
বক্তারা বলেন, প্লাস্টিকের বর্জ্য একটা অভিশাপ। দেশের নদ-নদী, জলাশয় এবং রাস্তাঘাট আজ প্লাস্টিকের দূষণের কারণে হুমকির মুখে। বক্তারা এ ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের ওপর তাগিদ দেন বক্তারা।


আরো সংবাদ

অতিক্রম করল সরকারের ব্যাংক ঋণের সংশোধিত লক্ষ্যমাত্রাও করোনাকালে কৃষিতে ব্যস্ত দোহারের রাজিব বাজিতপুরে করোনায় ৯০ বছরের বৃদ্ধের মৃত্যু লিবিয়ায় তুরস্কের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় হামলার কথা অস্বীকার ফ্রান্সের চাঁপাইয়ে রিমান্ডে থাকা আসামির মৃত্যু, পুলিশ বলছে ‘আত্মহত্যা’ সমাজচ্যুত করে ক্ষান্ত হয়নি, পিটিয়ে হাসপাতালে পাঠালো মোড়ল মুন্সীগঞ্জ সিপাহীপাড়ায় ধর্ষণ করে গোপনে ভিডিও ধারণ, যুবক গ্রেফতার ভারতে ৭ লাখ ছাড়াল করোনা সংক্রমণ চার বছরের মেয়েকে নিয়ে হাঁটতে থাকা ব্যক্তিকে গুলি করে হত্যা সোনারগাঁওয়ে অটোরিকশা চালককে পিটিয়ে জখম ভালুকায় কটন মিলের ভেতরে শ্রমিকের আত্মহত্যা

সকল