২৭ সেপ্টেম্বর ২০২০

‘সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করা সময়ের দাবি’

-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনি ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।
বিক্ষোভ শেষে সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ অসভ্যতা, বর্বরতা, নৃশংসতার চূড়ান্ত সীমা অতিক্রম করে ফেলেছে। যার সর্বশেষ ঘৃণ্য নজির বুয়েটের মেধাবী ছাত্র ফাহাদকে নির্মমভাবে পৈশাচিক কায়দায় হত্যা করা। দেশবাসী ভাবতেই পারছে না, একটি ফেসবুক স্টেটাসকে কেন্দ্র করে একজন মেধাবী ছাত্রকে নির্মমভাবে হত্যা করা যেতে পারে। তবে ছাত্রলীগ দ্বারা সবই সম্ভব। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে ছাত্রলীগকে অপকর্মের লাইসেন্স দিয়ে দিয়েছে। ফলে খুন, হামলা, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, অস্ত্রবাজি, মাদকসহ এমন কোনো জঘন্য কর্মকাণ্ড নেই, যা তারা করছে না। এমনকি গত ১০ বছরে এরা নিজেদের ১৭ নেতাকর্মীকে খুন করেছে। প্রতিটি ক্যাম্পাসকে ভীতি ও সন্ত্রাসের রাজত্বে পরিণত করেছে। কিন্তু সরকার কোনোটির বিচার তো করেইনি উল্টো বিভিন্ন সময় খুনি লম্পটদের পুরস্কৃত করেছে। ফলে ছাত্রলীগ আজ দানবীয় রূপ ধারণ করেছে। ছাত্র সংগঠনের কোনো বৈশিষ্টই ছাত্রলীগের মধ্যে বিদ্যমান নেই। বরং দেশবাসীর কাছে সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রতিচ্ছবি ছাত্রলীগ। সুতরাং আগামীর ভবিষ্যৎ লাখো শিক্ষার্থীর জানমাল রক্ষা এবং শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকে নিষিদ্ধ করা ছাড়া আর কোনো পথ নেই।
নেতৃবৃন্দ বলেন, ছাত্রসমাজ অনন্তকাল ধৈর্য ধরবে না। অতীতের মতো এবারো যদি কোনোভাবে ফাহাদ হত্যাকারীদের ছাড় দেয়া হয় এবং শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস অব্যাহত থাকে তাহলে ছাত্রসমাজ নিজেদের ভবিষ্যৎ জানমাল ও অধিকার রক্ষায় চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে রাজপথে নামতে বাধ্য হবে। শুধু ছাত্রসমাজ নয় ছাত্রলীগের ধারাবাহিক নৃশংসতায় দেশের প্রতিটি মানুষ আজ ক্ষুব্ধ। প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এ অবস্থায় সন্ত্রাসী ছাত্রলীগের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করা হলে ছাত্রসমাজকে আর নিবারণ করা যাবে না। তাই শুধু ছাত্রসমাজ নয় বরং গোটা দেশবাসীর দাবি এখনি ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে। অন্যথায় কোনো অনাকাক্সিক্ষত পরিস্থিতির সৃষ্টি হলে তার দায় সরকার ও প্রশাসনকে বহন করতে হবে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৩১৮৮)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১৯৬৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১০৪৩০)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯৭৬৫)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৮০৭০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৪১)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৯৭৩)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৪৯৫)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৯৩২)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৬২৬)