০৮ আগস্ট ২০২০

শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে অভিযান উচ্ছেদ হলো কয়েক শ’ ঘর, দোকানপাট ও ক্লাব

-
24tkt

রাজধানীর শাহজাহানপুর থানাধীন রেলওয়ে কলোনির বিশাল জায়গা দখল করে অবৈধভাবে গড়ে তোলা ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্লাবসহ’ কয়েক শ’ বসতভিটা, দোকানপাট বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে। গতকাল রোববার সকালে রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের উপস্থিতিতে সব অবৈধ স্থাপনা ভেঙে দেয়া হয়। সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলে এই অভিযান। এ সময় এলাকায় উৎসুক জনতার ভিড় জমে যায়।
গতকাল সন্ধ্যার আগে শাহজাহানপুর থানার সাব ইন্সপেক্টর মিজানুর রহমান নয়া দিগন্তকে বলেন, পুরো এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। বিল্ডিং বাদে যত অবৈধ স্থাপনা আছে সবগুলোই উচ্ছেদ করা হবে। অভিযান চলবে বৃহস্পতিবার পর্যন্ত। তিনি বলেন, উচ্ছেদ অভিযানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্লাবসহ ছোট ছোট আনুমানিক তিন শতাধিক ঘর, টং দোকান বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়েছে। রেলওয়ের জায়গায় কোনো দোকানপাটও থাকতে পারবে না বলে ইতোমধ্যে এলাকায় রেলওয়ের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।
স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে, প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিদের ছত্রছায়ায় রেলওয়ের জায়গা দখল করে শাহজাহানপুরে হাজার হাজার বসতবাড়ি গড়ে তোলা হয়। এসব ঘর ভাড়া দিয়ে প্রতি মাসে কোটি টাকার ওপরে ভাড়া উঠানো হতো। পরে দখল পাকাপোক্ত করতে রেলওয়ের অসাধু কর্মকর্তাদের কাছে একটি ভাগ পৌঁছে দেয়া হতো। ওই এলাকায় বখাটেদের আড্ডার পাশাপাশি জুয়া ও মাদকের আসরও জমতো প্রতি রাতে। এসব অভিযোগের বিষয়ে সাব ইন্সপেক্টর মিজানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি এর সাথে কারা জড়িত তাদের নাম জানেন না বলে জানান।
অভিযানে নেতৃত্ব দেয়া বাংলাদেশ রেলওয়ে ল্যান্ড অ্যান্ড বিল্ডিংয়ের ডেপুটি কমিশনার মোহাম্মদ নজরুল ইসলাম সাংবাদিকদের জানান, ওপর মহলের নির্দেশে আমরা এ উচ্ছেদ অভিযান চালাচ্ছি। এখানে কোনো অবৈধ স্থাপনা থাকতে দেয়া হবে না।

 


আরো সংবাদ

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ৪ দিনেও সন্ধান মেলেনি ২ জেলের ধনীদের শীর্ষ তিনে জাকারবার্গ, চারে আম্বানি সংক্রমিত ধূমপায়ীরা করোনার ড্রপলেট ছড়াতে পারেন বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণে জামায়াতের উদ্বেগ প্রকাশ বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির কুমিল্লায় নতুন করে করোনায় আক্রান্ত ৪৯ দিনাজপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে সেলাইমেশিন বিতরণ ভারতের কেরালায় বিমান দুর্ঘটনায় মৃতের পরিবার পাবে ১০ লক্ষ টাকা নোয়াখালীতে নতুন করে করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৫৭ রাণীনগরে বিদ্যুতের খুঁটি উপড়ে তিনদিন ধরে অন্ধকারে ৫ গ্রামের মানুষ 

সকল

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৩)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)