০৭ এপ্রিল ২০২০

সড়ক ও ফুটপাথ দখলমুক্ত করতে ২০ সেপ্টেম্বর থেকে অভিযান : ডিএনসিসি মেয়র

-

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম বলেছেন, আগামী ২০ সেপ্টেম্বর থেকে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে সড়ক ও ফুটপাথ দখলমুক্ত করার জন্য অভিযান পরিচালনা করা হবে।
গতকাল ‘উত্তরার সেক্টর-৬-এর আলাওল এভিনিউ থেকে ময়মনসিংহ রোডের পূর্ব পার্শ্বের সার্ভিস রোড হয়ে সেক্টর-৪-এর শায়েস্তা খাঁ এভিনিউ কসাইবাড়ি রেলগেট পর্যন্ত সড়কে পাইপ স্থাপন ও নর্দমাসহ রাস্তা উন্নয়ন’ কাজের উদ্বোধন উপলক্ষে ৪ নম্বর সেক্টরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আবদুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো: শরীফ উদ্দিন, কাউন্সিলর মো: আফসার উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।
আতিকুল ইসলাম বলেন, এই উন্নয়ন কাজটি শেষ হলে উত্তরা ৪ নম্বর সেক্টরের বিভিন্ন সড়কের এবং ঢাকা-ময়মনসিংহ সড়কের পূর্ব পাশের জলাবদ্ধতা দূর হবে। নির্ধারিত সময়ের মধ্যে কাজটি শেষ করার জন্য মেয়র ঠিকাদারদের নির্দেশ দেন। নির্মাণকাজ চলাকালে জনগণের কিছুটা ভোগান্তি সৃষ্টি হবে এবং কাজটি শেষ হওয়া পর্যন্ত সহযোগিতা করার জন্য তিনি স্থানীয় নাগরিকদের প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, ডিএনসিসির আওতাধীন যেসব এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয় সেসব এলাকায় পর্যায়ক্রমে জলাবদ্ধতা দূর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
ডিএনসিসির প্রকৌশল বিভাগ সূত্রে জানা যায়, উত্তরায় নির্মাণকাজে ২.৮৭৫ কি.মি. আরসিসি পাইপ, বালু ভরাট, ইটের গাঁথুনি, আরসিসি সø্যাব, আরসিসি ড্রেন ও ফুটপাথ, ওয়াটার বাউন্ড ম্যাকাডাম, বেসিক টাইপ-১, লেভেলিং কোর্স, ওয়ারিং কোর্স, রোড মার্কিং ইত্যাদি অন্তর্ভুক্ত। কাজটি সম্পন্ন করতে সর্বমোট নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ৪৭ লাখ ৪১ হাজার ৭৭ টাকা।

 


আরো সংবাদ

সাঈদীর মুক্তির দাবিতে খুলনার বিশিষ্ট নাগরিকদের বিবৃতি দেশের পর্যটন শিল্পে ক্ষতি ৫ হাজার ৭০০ কোটি টাকা: টোয়াব ফতুল্লায় নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ তিন দিন ধরে খাদ্যগুদাম কর্মকর্তা অফিসে নেই, চাল পাচ্ছে না দরিদ্ররা কবর জিয়ারত থেকে বিরত থাকার অনুরোধ ডিএনসিসির লকডাউনের মধ্যে সমুদ্র সৈকতে যাওয়ায় নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীকে বহিষ্কার সাবেক নৌ কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন যুক্তরাষ্ট্রে সিরাজদিখানে ১৫ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করোনা সংক্রমণে চলতি মাস খুবই ঝুঁকিপূর্ণ : স্বাস্থ্যমন্ত্রী রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান সাঈদীর মুক্তি চেয়ে লোহাগাড়ার ১০১ আলেমের বিবৃতি

সকল

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)