২৭ মে ২০২০
সিলেট সিটি করপোরেশন

৭৮৯ কোটি টাকার বাজেট ঘোষণা

-

সিলেট সিটি করপোরেশনের ২০১৯-২০ অর্থবছরের ৭৮৯ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। গতকাল নগরীর একটি হোটেলের হলরুমে বাজেট বক্তৃতার শুরুতে মেয়র আরিফ স্মরণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে শুরু করা বাজেট বক্তৃতার সময় বিএনপি থেকে নির্বাচিত মেয়র আরিফের বুকের বাঁ দিকে পাঞ্জাবির ওপর লাগানো ছিল ‘ধানের শীষ’ প্রতীকের পিন। এই প্রতীক নিয়েই ২০১৮ সালের জুলাইয়ে মেয়র নির্বাচিত হন তিনি। বাজেট বক্তৃতায় আরিফ আগস্টকে শোকের মাস হিসেবেও উল্লেখ করেন।
আরিফ বলেন, ‘আগস্ট মাস বাংলাদেশে শোকের মাস হিসেবে পালিত হয়। কারণটাও সবারই জানা। বহু ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই মাসেই নির্মমভাবে নিহত হয়েছিলেন। তার এবং ওই দিন তার স্বজন ও পরিজনদের মধ্যে যারা নিহত হয়েছিলেন, তাদের রূহের মাগফিরাত কামনা করছি এবং তাদের স্মৃতির প্রতি সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও সমবেদনা জ্ঞাপন করছি।
বাজেট বক্তৃতায় মেয়র বলেন, গত কয়েক মাস গুজব এবং গণপিটুনি আতঙ্ক দেশবাসীকে সন্ত্রস্ত করে রেখেছিল। সিলেটের নাগরিকবৃন্দ এ ক্ষেত্রে সচেতনতার পরিচয় দিয়েছেন। সিলেটবাসীকে এ জন্য ধন্যবাদ জানাই। তবে কিছু দিন থেকে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব ও ভীতি আমাদের সবাইকে উদ্বিগ্ন করে তুলেছে। আল্লাহর রহমতে সিলেট এখনো নিরাপদ বলা যায়। তবু নগরবাসীর সুরক্ষার লক্ষ্যে সিটি করপোরেশন সচেতন রয়েছে।


আরো সংবাদ