২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজধানীতে লিফলেট বিতরণ সরকার লুটপাটে ব্যস্ত : রিজভী

রাজধানীতে গতকাল ভেঙ্গু সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিএনপির লিফলেট বিতরণ : নয়া দিগন্ত -

ড্যাব-বিএসএমএমইউ শাখার উদ্যোগে গতকাল শাহবাগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
লিফলেট বিতরণকালে রিজভী বলেন, সরকার ও সিটি করপোরেশন কার্যকর উদ্যোগ না নেয়ায় সারা দেশে ডেঙ্গু এখন ভয়াবহ পর্যায়ে পৌঁছেছে। এ অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে আইনের শাসন নেই, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে, দেশে সর্বত্র ক্ষমতাসীনদের দুর্নীতি আর অনাচার। ডেঙ্গুর প্রকোপ মহামারী আকার ধারণ করলেও সরকার এর কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। সিটি করপোরেশন কার্যকর ওষুধ আনার কোনো পদক্ষেপ না নিয়ে শুধু বক্তব্য দিয়ে বেরাচ্ছে। মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে, সে দিকে সরকারের কোনো খেয়াল নেই। তারা দুর্নীতি আর লুটপাটেই ব্যস্ত।
এডিস মশা নির্মূলে সরকারের ব্যর্থতার সমালোচনা করে রিজভী আরো বলেন, মশা নিধনে এখন যে ওষুধ ব্যবহার করা হচ্ছে তাতে মশা তো মরছেই না বরং আরো সতেজ হয়ে জ্যামিতিক হারে বংশবৃদ্ধি করছে। তাহলে কোটি কোটি টাকা ব্যয় করে বিদেশ থেকে যে মশার ওষুধ আনা হলো সে টাকা কোথায় গেল, কার পকেটে গেল, এটা কিসের ওষুধ দেয়া হচ্ছেÑ এগুলো আজ জনগণের জিজ্ঞাসা।
খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, দেশনেত্রীকে আটকে রেখেছে বলেই এ দেশে মধ্য রাতের নির্বাচন করা সম্ভব হয়েছে।
লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সহসম্পাদক ডা: রফিকুল ইসলাম, সহশ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ্জামান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য রাজিব আহসান, ছাত্রদল ঢাকা মহানগরের (পূর্ব) সভাপতি খন্দকার এনাম ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিকসহ ড্যাবের চিকিৎসকরা।


আরো সংবাদ



premium cement