০৪ এপ্রিল ২০২০

রাজধানীতে লিফলেট বিতরণ সরকার লুটপাটে ব্যস্ত : রিজভী

রাজধানীতে গতকাল ভেঙ্গু সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিএনপির লিফলেট বিতরণ : নয়া দিগন্ত -

ড্যাব-বিএসএমএমইউ শাখার উদ্যোগে গতকাল শাহবাগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
লিফলেট বিতরণকালে রিজভী বলেন, সরকার ও সিটি করপোরেশন কার্যকর উদ্যোগ না নেয়ায় সারা দেশে ডেঙ্গু এখন ভয়াবহ পর্যায়ে পৌঁছেছে। এ অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে আইনের শাসন নেই, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে, দেশে সর্বত্র ক্ষমতাসীনদের দুর্নীতি আর অনাচার। ডেঙ্গুর প্রকোপ মহামারী আকার ধারণ করলেও সরকার এর কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। সিটি করপোরেশন কার্যকর ওষুধ আনার কোনো পদক্ষেপ না নিয়ে শুধু বক্তব্য দিয়ে বেরাচ্ছে। মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে, সে দিকে সরকারের কোনো খেয়াল নেই। তারা দুর্নীতি আর লুটপাটেই ব্যস্ত।
এডিস মশা নির্মূলে সরকারের ব্যর্থতার সমালোচনা করে রিজভী আরো বলেন, মশা নিধনে এখন যে ওষুধ ব্যবহার করা হচ্ছে তাতে মশা তো মরছেই না বরং আরো সতেজ হয়ে জ্যামিতিক হারে বংশবৃদ্ধি করছে। তাহলে কোটি কোটি টাকা ব্যয় করে বিদেশ থেকে যে মশার ওষুধ আনা হলো সে টাকা কোথায় গেল, কার পকেটে গেল, এটা কিসের ওষুধ দেয়া হচ্ছেÑ এগুলো আজ জনগণের জিজ্ঞাসা।
খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, দেশনেত্রীকে আটকে রেখেছে বলেই এ দেশে মধ্য রাতের নির্বাচন করা সম্ভব হয়েছে।
লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সহসম্পাদক ডা: রফিকুল ইসলাম, সহশ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ্জামান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য রাজিব আহসান, ছাত্রদল ঢাকা মহানগরের (পূর্ব) সভাপতি খন্দকার এনাম ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিকসহ ড্যাবের চিকিৎসকরা।


আরো সংবাদ

করোনার প্রতিষেধক আবিষ্কার মার্কিন গবেষকদের, পাওয়া গেছে সাফল্য আরো এক পুলিশ সদস্যসহ দুই রোগী বাগেরহাটে আইসোলেশনে ভর্তি বাগেরহাটে পাচার কালে ১৮ বস্তা চালসহ আটক-১ জেলেদের সাড়ে ২৭ টন চাল আত্মসাৎ করেছেন ইউপি চেয়ারম্যান! যশোরে প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা, অভিযুক্ত আটক গার্মেন্টস খুলে দিয়ে নতুন বিপর্যয় ডেকে আনা হচ্ছে : জামায়াত পাবনা-সিরাজগঞ্জের দেড় লাখ গোখামারি ব্যাপক লোকসানে কোয়ারেন্টাইন নিশ্চিতে রাশিয়ায় উচ্চ প্রযুক্তির নজরদারি ব্যবস্থা বিএসএমএমইউ জাতীয়তাবাদী চিকিৎসকদের ফিভার ক্লিনিক সিরিয়ার নিরাপদ অঞ্চলে আরো সেনাবহর পাঠিয়েছে তুরস্ক সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ

সকল

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)