১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরিদের ওপর নির্যাতনের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

কাশ্মিরের জনগণের পক্ষে বাদ জুমা রাজধানীর কল্যাণপুরে বিক্ষোভ মিছিল বের করে কাশ্মির সংহতি পরিষদ বাংলাদেশ হ নয়া দিগন্ত -

কাশ্মিরে অব্যাহত নির্যাতন, জুলুম, বিভিন্ন সেবা বন্ধ ও তাদের মৌলিক মানবাধিকার হরণের প্রতিবাদে গতকাল রাজধানীতে তৌহিদী জনতার স্বতঃস্ফূর্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। কাশ্মির সংহতি পরিষদ বাংলাদেশের ব্যানারে কল্যাণপুরে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন মাওলানা আবু তাহের জিহাদী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, শর্ষিনার পীর মাওলানা শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী, মুফতি ফয়জুল্লাহ আশরাফী, মুফতি জুবায়ের আহমদ, মুফতি শফিকুর রহমান, ড. মাওলানা হাবিবুর রহমান, মুফতি মাসুদুর রহমান, মাওলানা মাহফুজুর রহমান, মাওলানা নাজিম উদ্দীন, মাওলানা মহিব্বুল হক ফরিদ, মাওলানা সাজিদুর রহমান শিবলী, মাওলানা আবুল কাশেম, মাওলানা বাহারুল ইসলাম প্রমুখ।
বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে মাওলানা আবু তাহের জিহাদী বলেন, কাশ্মিরিরা আজ হাহাকার করছে। তাদের আত্মচিৎকার দেখার কি কেউ নেই? বিশ^বাসীকে একদিন জবাবদিহিতার কাঠগড়ায় দাঁড়াতে হবে। শুধু কাশ্মির নয়, মুসলিমরা আজ সারা দুনিয়ায় লাঞ্ছিত অপদস্থ ও মহানির্যাতিত। তাদের অধিকার আদায়ে সর্বাত্মক জিহাদে ঝাঁপিয়ে পড়তে হবে।
ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেন, ১৯৪৮ সালের জাতিসঙ্ঘের চুক্তি লঙ্ঘন করে ৩৭০ ধারা বাতিল করে গায়ের জোরে ভারত সরকার কাশ্মিরি নিরাপরাধ বনি আদমের ওপরে জুলুম, নির্যাতন ও মানবাধিকার লঙ্ঘনের আয়োজন করেছে। অবিলম্বে তাদের স্বাধীনতা ও মৌলিক অধিকার ফেরত দিতে হবে। জুলুম, নির্যাতন বন্ধ করতে হবে। ১৪৪ ধারা প্রত্যাহার করে মানুষের স্বাভাবিক জীবনযাপনের সুযোগ করে দিতে হবে। তাদের মৌলিক মানবাধিকার আদায় না হওয়া পর্যন্ত তৌহিদী জনতা দুর্বার গণ-আন্দোলন চালিয়ে যাবে ইনশা আল্লাহ।
শাহ আরিফ বিল্লাহ বলেন, ঈমানী চেতনায় বলিয়ান হয়ে কাশ্মিরিদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ সংগ্রামের বিকল্প নেই।
সবশেষে কাশ্মিরি নির্যাতিত জনগণ ও দেশবাসী এবং বিশ^ মুসলিম উম্মাহর জন্য বিশেষ দোয়া করা হয়। সমাবেশ থেকে আগামী ২৩ আগস্ট শুক্রবার আবার দেশের সব মসজিদ থেকে বিশেষ দোয়া ও বিক্ষোভ পালন করার জন্য ইমাম খতিবদের প্রতি আহ্বান জানানো হয়। এ ইস্যুতে আলোচনা সভা, মানববন্ধন, গোলটেবিল বৈঠক ও সেমিনার ইত্যাদি সিরিজ প্রোগ্রাম চলবে বলেও তারা জানান।
নেজামে ইসলাম পার্টি : ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ ও সাধারণ পরিষদে বিভিন্ন সময়ে গৃহীত প্রস্তাব মোতাবেক গণভোট অনুষ্ঠানের মাধ্যমে কাশ্মিরিদের আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার সুযোগ সৃষ্টির আহ্বান জানিয়েছেন। গতকাল বাদ জুমা পুরানা পল্টনস্থ কার্যালয়ে নেজামে ইসলাম পার্টি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ আহ্বান। সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, মাওলানা আবদুর রশিদ মজুমদার, অধ্যাপক এহতেশাম সারোয়ার, মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা এ কে এম আশরাফুল হক, মাওলানা ওবায়দুল হক ও রবিউল ইসলাম মজুমদার, মাওলানা মাহফুজ উল্লাহ, মাওলানা আবদুল বাতেন,ও মাওলানা মিজানুর রহমান প্রমুখ।
মাওলানা নেজামী আরো বলেন, ভারত হত্যা, লুণ্ঠন ও মা-বোনের সম্ভ্রমহানিসহ নারকীয় তাণ্ডব চালিয়ে, শেখ পরিবারের গাদ্দারি, রাজনৈতিক ধূম্রজাল সৃষ্টি ও রাষ্ট্রীয় সন্ত্রাসকে অঘোষিত যুদ্ধে রূপান্তরিত করে নয়াদিল্লি ৭০ বছরেও যেমন কাশ্মিরিদের স্বাতন্ত্র্যবোধের চেতনা বিনষ্ট করতে সক্ষম হয়নি। সংবিধানের ৩৭০ ধারা ও ৩৫/এ আইন রহিত করে কাশ্মিরকে ভারতভুক্তির অবৈধ আস্ফালন ও ষড়যন্ত্র কোনো দিন বাস্তবায়ন করতে পারবে না ভারত।
তিনি পারস্পরিক মতভেদ ভুলে বৃহত্তর স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতাকামী কাশ্মিরি জনগণের সহয়তায় এগিয়ে আসার জন্য মুসলিম বিশ্বের প্রতি উদাত্ত আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল